এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা বৃত্তি বিতরণ

2দেশের পিছিয়ে পড়া দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার পথ সুগম করতে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের আয়োজনে ‘এক্সিম ব্যাংক শিক্ষা বৃত্তি বিতরণ ২০১৬’ অনুষ্ঠান বিশ্ববিদ্যালয় মিলনায়তনে সম্পন্ন হয়েছে। এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় ও চাঁপাইনবাবগঞ্জ জেলার মেধাবী ও দরিদ্র ১২ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক তুলে দেন অতিথিবৃন্দ। শিক্ষাবৃত্তি পেয়ে শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ কৃতজ্ঞচিত্তে বিশ্ববিদ্যালয়ের সাফল্য কামনা করেন।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আব্দুল মান্নান আকন্দ এর সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য জনাব মোঃ আব্দুল ওদুদ, গেস্ট অব অনার চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জনাব মুহাঃ গোলাম মোস্তফা বিশ্বাস, বিশেষ অতিথি জনাব শেখ বশিরুল ইসলাম, এস.ই.ভি.পি ও আঞ্চলিক প্রধান, রাজশাহী, এক্সিম ব্যাংক লিমিটেড ও আবুল কাসেম মোহাম্মদ সফিউল্লাহ, এস.এ.ভি.পি, হেড অব এক্সিম ব্যাংক ফাউন্ডেশন।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের প্রক্তন অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া ও বর্তমান অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম. মুনজুর রেজা সহ চাঁপাইনবাবগঞ্জ জেলার বিশিষ্ট শিক্ষাবিদ, সুধিজন এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোঃ আব্দুল ওদুদ চাঁপাইনবাবগঞ্জে এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার জন্য বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ও প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানান এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সকলের স্বতঃস্ফূর্র্ত সহযোগিতার আহ্বান করেন।

 

Post MIddle

গেস্ট অব অনার জনাব মুহাঃ গোলাম মোস্তফা বিশ্বাস বলেন- দৃঢ়তার সাথে সবাই মিলে কাজ করলে অদূর ভবিষ্যতে এই বিশ্ববিদ্যালয়টিকে উচ্চ শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব।

 

উপস্থিত অন্যান্য বক্তারা আরো বলেন,উচ্চ শিক্ষা প্রসারে বরেন্দ্র অঞ্চলে এক্সিম ব্যাংক কষি বিশ্ববিদ্যালয় অনন্য অবদান রাখবে। গবেষণাধর্মী এই বিশ্ববিদ্যালয়টি গুনগতমানের উচ্চ শিক্ষা ও গবেষণার মাধ্যমে বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করবে। চাঁপাইনবাবগঞ্জ ও উত্তরবঙ্গের সকল শিক্ষানুরাগী এই শিক্ষা প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

 

সভাপতির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আব্দুল মান্নান আকন্দ বলেন, চাঁপাইনবাবগঞ্জে গুণগত মানের উচ্চ শিক্ষা রক্ষার্থে এই বিশ্ববিদ্যালয়টি দৃঢ় প্রতিজ্ঞ। তিনি এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

1

 

পছন্দের আরো পোস্ট