ঢাবি এবং মেঘালয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা

IMG_3001শিক্ষা-সংস্কৃতির উন্নয়ন, বৈজ্ঞানিক অগ্রগতি সাধন এবং বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মেঘালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আজ ১২ মে ২০১৬ বৃহস্পতিবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং ভারতের মেঘালয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. পিজি রাও নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মেঘালয় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মাহবুবুল হক, বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেল্থ সায়েন্সেস-এর উপাচার্য অধ্যাপক লিয়াকত আলীসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মেঘালয় বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মেঘালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শান্তি ও সংর্ঘষ, পানি সম্পদ ও শিল্প বর্জ্য ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন, মাইক্রো-ফিন্যান্স এবং সুন্দরবন এলাকার উন্নয়নসহ পরিবেশ বিষয়ক নানা ইস্যুতে ঐক্যবদ্ধভাবে শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয় ছাত্র, শিক্ষক ও প্রশাসক বিনিময় এবং শিক্ষা ও গবেষণা সংক্রান্ত তথ্য-উপাত্ত আদান-প্রদান করবে। দুই বিশ্ববিদ্যালয় যৌথভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করবে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট