কুষ্টিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণ

adc-picকুষ্টিয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে ফলোআপ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে গতকাল কুষ্টিয়া হাইস্কুলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মুজিব-উল- ফেরদৌস।

 

প্রধান অতিথির বক্তব্যে মুজিব-উল- ফেরদৌস বলেন, প্রতিষ্ঠান প্রধানগণের উচ্চতর প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে প্রতিষ্ঠান প্রধানদের তথ্য ও প্রযুক্তি ব্যবহারে দক্ষতা বৃদ্ধি করে তাদের প্রতিষ্ঠানের পরিবেশ শিক্ষার্থী বান্ধব করতে সরকার দেশব্যাপী এই উদ্যোগ নিয়েছে।

 

Post MIddle

তিনি আরও বলেন, বর্তমান বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। ডিজিটালের ছোঁয়া সবখানেই রয়েছে। আর তাই এই ডিজিটালের কল্যানে সব শিক্ষককে এই প্রশিক্ষনের মাধ্যমে নতুন নতুন কনটেন্ট তৈরী ও উদ্ভাবন বিষয়ে শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করতে হবে। যাতে করে শিক্ষার্থীরা ছোটবেলা থেকেই ডিজিটালের সাথে সম্পৃক্ত হতে পারে।

 

এসময় বক্তব্য রাখেন কুষ্টিয়া সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফজলুল হক, প্রফেসর মোঃ ইয়ার আলী, প্রফেসর মোঃ জাফর সিদ্দিক, বিদ্যালয় পরিদর্শক ওয়াসিম আকরাম প্রমুখ। প্রশিক্ষণে কুষ্টিয়া জেলার ৪০টি প্রতিষ্ঠানের প্রধান ৬ দিনব্যাপি ফলোআপ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। প্রসঙ্গত, প্রশিক্ষনে ইতোমধ্যে যে সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের পেশাগত দক্ষতা উন্নয়নে টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট- প্রজেক্টের আওতায় ২১/৩৫ দিনের প্রশিক্ষণ গ্রহণ করেছেন তাদের ৬ দিনব্যাপি ফলোআপ প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট