পেশাগত দক্ষতা বৃদ্ধিতে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের মূল্যায়ন

Education-800x445দেশের বেসরকারী স্কুল কলেজ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের ১১টি সংগঠন নিয়ে গঠিত জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট, জাতীয় কমিটির মূল্যায়নের কথা উল্লেখ করে বলেছে, এমপ্ওিভুক্ত শিক্ষকদের আর্থিক অবস্থা আগের মতো অনিশ্চিত নয়, শিক্ষক-শিক্ষাকর্মী সংগঠনসমূহের দাবী আদায়ের মধ্যে সীমিত না থেকে শিক্ষার মান উন্নয়নে, পেশাগত দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা ন্ওেয়া সময়ের দাবী।

 

Post MIddle

বিশেষ করে শিক্ষক সংগঠনসমূহের প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণসহ পেশাগত দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা ন্ওেয়া প্রয়োজন। ১০ মে অনুষ্ঠিত ‘শিক্ষার মান উন্নয়নে শিক্ষক শিক্ষাকর্মীদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় শিক্ষক-শিক্ষাকর্মী প্রতিনিধি ও শিক্ষা সংশ্লিষ্টদের অভিমতের আলোকে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের জাতীয় কমিটির পক্ষ থেকে আজ এই মূল্যায়ন তুলে ধরা হয়।

 

এতে শিক্ষার মান নিয়ে প্রচলিত ধারণা, পরীক্ষা নির্ভর শিক্ষা ব্যবস্থা, বিশ্বব্যাপী পরিবর্তনের প্রেক্ষাপট, শিক্ষাক্ষেত্রে গৃহীত বিভিন্ন পদক্ষেপ, শিক্ষক-শিক্ষাকর্মী সংগঠনের ভূমিকা, শিক্ষার্থী ও অভিভাবকের সম্পৃক্ততা প্রসঙ্গে আলোকপাত করে সকলের যৌথ উদ্যোগে বিশ্ব শিক্ষা ব্যবস্থার সাথে সংযোগ গড়ে তোলার জন্য শিক্ষক-শিক্ষাকর্মী, অভিভাবক, প্রতিষ্ঠান ব্যবস্থাপনা কমিটি, শিক্ষা প্রশাসন সকলের এক যোগে কাজ করার আহ্বান জানানো হয়।

 

 

পছন্দের আরো পোস্ট