ডিইউ-এটুআই ইনফোগ্রাফিক্স কনটেস্ট ২২ মে শুরু

????????????????????????????????????

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রকল্পের যৌথ উদ্যোগে ‘ডিইউ-এটুআই ইনফোগ্রাফিক্স কনটেস্ট’ আগামী ২২ মে শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। আগ্রহী শিক্ষার্থীদের অন-লাইনের মাধ্যমে আবেদন করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ১১ মে ২০১৬ বুধবার উপাচার্য দফতর সংলগ্ন পুরাতন সিনেট কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

 

Post MIddle

এসময় এটুআই প্রকল্পের মহাপরিচালক কবির বিন আনোয়ার এবং ‘ডিইউ-এটুআই ইনফোগ্রাফিক্স কনটেস্ট’ প্রকল্পের পরিচালক অধ্যাপক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তিকে উদ্বুদ্ধ করতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এর ধারাবাহিকতায় দেশে প্রথমবারের মতো ‘ডিইউ-এটুআই ইনফোগ্রাফিক্স কনটেস্ট’-এর আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে তরুণ প্রজন্ম সংক্ষেপে তথ্য আদান-প্রদান বিষয়ে দক্ষতা অর্জন করবে। সাধারণ মানুষের কাছে তথ্যকে সহজভাবে উপস্থাপন এবং তথ্যভান্ডারে সবার প্রবেশাধিকার নিশ্চিত করার ক্ষেত্রে এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট