কালাচাঁদপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ

Kalachandpur Ucchamaddamic Biddalayরাজধানীর গুলশান থানাধীন কালাচাঁদপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়টি জাতীয়করণের সরকারি প্রজ্ঞাপন জারি হওয়ায় কালাচাঁদপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারি, ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং এলাকাবাসী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে আমি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষার জন্য নিবেদিতপ্রাণ মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্থানীয় সাংসদ ও সরকারের সংশ্লিষ্ট ব্যক্তি ও গণমাধ্যম প্রতিনিধিদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

 

প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীগণ মনে করেন সকলের অব্যাহত সহযোগিতা, সাহসিকতা এবং দৃঢ়তার ফলে কালাচাঁদপুরবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি বর্তমান সরকার বাস্তবায়ন করেছে। এ প্রতিষ্ঠানটি সরকারি করণের ফলে অল্প আয়ের এবং এলাকায় বসবাসকারী ক্ষুদ্র নৃতাত্তিক গোষ্ঠির ছেলেমেয়েদের নামমাত্র টাকায় পড়ালেখার সুযোগ সৃষ্টি হয়েছে।

 

Post MIddle

গতকাল ৯ মে সরকারের শিক্ষা মন্ত্রণালয় থেকে কালাচাঁদপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়টি জাতীয়করণের প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী এ প্রতিষ্ঠানকে ২৫ ফেব্রুয়ারি ২০১৬ তারিখ থেকে জাতীয় করণ করা হয়েছে।

 

সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে আরো জানাচ্ছি যে, কালাচাঁদপুরের একটি অশুভ ও দখলদার শক্তি এ প্রতিষ্ঠানটি জিম্মি করে শিক্ষার নামে দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে আসছিলো। সরকারের সময়োচিত পদক্ষেপ গ্রহণের ফলে শুভ শক্তির জয় হয়েছে। আমি কালাচাঁদপুরের দলমত নির্বিশেষে সকলকে কালাচাঁদপুরের আনন্দ সংবাদে উৎসাহ ও উদ্দিপনাকে নিয়ে শামিল হওয়ার আহবান জানাই।

 

স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের শিক্ষামন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এসএম আবুল কালাম আজাদ বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার এবং তাঁর নিজ দল বিএনএফ শিক্ষাকে পুরোপুরি জাতীয় করণের পক্ষপাতি। কাজেই কালাচাঁদপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের প্রজ্ঞাপন জারি সেই নীতিরই বহি:প্রকাশ। সংসদ সদস্য এলাকাবাসীর পক্ষ থেকে কালাচাঁদপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 

পছন্দের আরো পোস্ট