কানাডায় যাচ্ছে ড্যাফোডিল শিক্ষার্থীদের প্রজেক্ট

Untitled-1ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের প্রজেক্ট ‘‘পেডিকেয়ার-এ চাইল্ড গ্রোথ সাপ্লিমেন্ট ফর আন্ডার প্রিভিলাইজ্ড” বাংলাদেশ থেকে সোসাল বিজনেস ক্রিয়েশন ২০১৬ এর জন্য মনোনীত হয়েছে যা আগামী সেপ্টেম্বর মাসে কানাডার এইচইসি মন্ট্রিয়াল এ অনুষ্ঠিত হবে। সামাজিক ব্যবসায় নতুন উদ্যোক্তা তৈরির লক্ষে এই সোসাল বিজনেস ক্রিয়েশন ২০১৬ আয়োজন করা হবে যেখানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যুব উদ্যোক্তারা তাদের নানা প্রজেক্ট পরিকল্পনা নিয়ে উপস্থিত হবেন।

 

আয়োজকরা ইতোমধ্যে সামাজিক ব্যবসায় স্বপ্ন দেখা যুব উদ্যোক্তাদের প্রচুর সাড়া পেয়েছেন। একটি দীর্ঘ নির্বাচনী প্রক্রিয়া শেষে বাংলাদেশ থেকে দুটি প্রজেক্ট মনোনীত হয় যার মধ্যে একটি হলো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সোসাল বিজনেস প্রজেক্ট ‘‘পেডিকেয়ার-এ চাইল্ড গ্রোথ সাপ্লিমেন্ট ফর আন্ডারপ্রিভিলাইজ্ড”।

 

Post MIddle

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নিউট্রেশন এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. বেলাল হোসেনের নির্দেশনায় ডিআইইউ’র বিভিন্ন বিভাগের চারজন শিক্ষার্থী এই প্রজেক্ট তৈরি করেন। এই দলের সদস্যরা হলেন ডিআইইউ কম্পিউটার সাইন্ড এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শামসুন নাহার লিপি, ফয়সাল বিন আবুল কাশেম, বাস্কর সরকার এবং ব্যবসা প্রশাসন বিভাগের কাজী মিশু। এইচইসি মন্ট্রিয়াল এর সহযোগীতায় আগামী চার মাস এই দলের সামাজিক ব্যবসা পর্যবেক্ষন করা হবে।

 

সফলভাবে বাস্তবায়নের পর প্রজেক্টটি পুরষ্কার হিসাবে সম্মাননা এবং অর্থ পাবে। কানাডার এইচইসি মন্ট্রিয়াল এবং গ্রামিণ ক্রিয়েটিভ ল্যাব যৌথভাবে এই সোসাল বিজনেস ক্রিয়েশন ২০১৬ আয়োজন করছে।

 

 

পছন্দের আরো পোস্ট