চবির ডেমু ট্রেনে ছিনতাই

ডেমু ট্রেচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলন্ত ডেমু ট্রেন থেকে এক ছাত্রীর দুটি মোবাইলসহ ব্যাগ ছিনিয়ে নেয় ছিনতাইকরীরা। ছিনতাইকারীর কবলে পড়েন চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এম এ শেষ বর্ষের শিক্ষার্থী নুসরাত জেবিন ইপু। মঙ্গলবার সকাল ১০ টার দিকে কেন্টারম্যান্ট স্টেশনের আগে বালুছড়া সংলগ্ন এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে।

 

জানা যায়, বটতলী স্টেশন থেকে সকাল সাড়ে ৮ টায় ছেড়ে আসা ডেমু ট্রেনটি বালুছড়া সংলগ্ন এলাকায় পৌঁছালে সেখানে ওত পেতে থাকা ছিনতাইকারীরা চলন্ত ট্রেন থেকে জেবিনের ব্যাগ টান দিয়ে নিয়ে যায় । সে ডেমু ট্রেনের দড়জায় বসে ক্যাম্পাসে আসছিল।

 

নুসরাত জেবিন জানান, আমি ডেমু ট্রেনের দড়জায় বসে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা হই। আমি প্রতিদিন ষোলশহর স্টেশন থেকে ট্রেনে উঠি। কোন দিনই ট্রেনে সিট খালি থাকে না এবং ট্রেনে দাড়ানোরমত জায়গা থাকে না। তাই বাধ্য হয়ে হয়ে ট্রেনের দড়জায় বসে আসতে হয় ক্যাম্পাসে। আজও ট্রেনের দড়জায় বসে আসছিলাম। ট্রেনটি বালুছড়া সংলগ্ন এলাকায় এলে এক ছিনতাইকারী আমার ব্যাগটি ছিনিয়ে নেয়। ব্যাগে আমার বোন সোনিয়ার এসএসসি, এইচএসসি, অনার্স ১ম বর্ষ, ২য় বর্ষ, ৩য় বর্ষ সকল মার্কসিটের মূল কপি ছিল। তাকে বাংলা বিভাগে মার্স্টাসে ভর্তির জন্য এসব কাগজপত্র নিয়ে ক্যাম্পাসে আসতেছিলাম। তার ব্যাগে ২টি মোবাইল ফোন ছিল বলেও জানান তিনি।

 

Post MIddle

চবি পুলিশ ফাঁড়ির এস আই মো. ইউনুস জানান, ঘটনাটি শুনেছি। যেহেতু গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ ২টি মোবাইল ছিনতাই হয়েছে তাই থানায় একটি জিডি করতে বলা হয়েছে। এদিকে থানায় সাধারণ ডায়েরী করবেন বলে জানান জেবিন।

 

উল্লেখ্য, চবির শাটল ও ডেমু ট্রেনে কয়েকদিন পরপর এসব ছিনতাইয়ের ঘটনা ঘটে। এতে প্রশাসন এবং দায়িত্বরতর ব্যাক্তিরা কোন প্রকার বিহিধ করছেন না বলে অভিযোগ শিক্ষার্থীদের।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট