কুয়েটে ইনোভেশন এন্ড ইনোভেটর সেল গঠন

KUET-370x292খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং সেন্টার ফর পলিসি রিসার্স, বাংলাদেশ (সিপিআর,বি) এর উদ্যোগে বাংলাদেশে এই প্রথম পাবলিক ও প্রাইভেট প্রতিষ্ঠানের সমন্বয়ে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “ইনোভেশন এন্ড ইনোভেটর সেল”(আইআইসি) গঠিত হয়েছে। এই সেল বিজ্ঞান, প্রযুক্তি ও নতুন নতুন আবিস্কারের প্রযুক্তি বিনিময় ও ইনোভেশন ম্যানেজমেন্ট, মেধা উন্নয়ন, সংরক্ষণ, উদ্ভাবিত প্রযুক্তির বানিজ্যিক ব্যবহার, বিশ্বায়ণ এবং দেশে-বিদেশে এর ব্যবহার নিয়ে কাজ করবে।

 

আজ (১১ মে) বুধবার উপাচার্যের সভাকক্ষে “ইনোভেশন এন্ড ইনোভেটর সেল” এর ব্যবস্থাপনা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সেল এর সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এর সভাপতিত্বে সভায় সেল এর সকল সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

উপস্থিত সদস্যরা হলেন পুরকৌশল বিভাগের প্রফেসর ড. হামিদুল বারি, সিএসই বিভাগের প্রফেসর ড. কে.এম. আজহারুল হাসান, ইউআরপি বিভাগের প্রফেসর ড. মোঃ মোস্তফা সরোয়ার, পুরকৌশল বিভাগের মোঃ খালেকুজ্জামান, সেন্টার ফর পলিসির সিনিয়র পার্টনার মোঃ আবুল কালাম আজাদ, আইআইসিটি এর প্রভাষক এম. এ. মঈন এবং সদস্য সচিব ও আইডিএম এর প্রভাষক এস.এম. তারিকুল ইসলাম।

 

সভায় এন্টারপ্রাইস ইউরোপ নেটওয়ার্ক তৈরীর জন্য বিজনেস কর্পোরেশন সেন্টার প্রতিষ্ঠা, ওয়ার্ল্ড ইন্টেলেচুয়াল প্রোপার্টি অর্গানাইজেশন নেটওয়ার্ক এর মাধ্যমে টেকনোলজি ও ইনোভেশন সাপোর্ট সেন্টার প্রতিষ্ঠা এবং সেল এর কার্যক্রম সঠিকভাবে এগিয়ে নেওয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয় এবং এই বিষয়ে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

 

পছন্দের আরো পোস্ট