জাতীয় মোবাইল কনফারেন্স ও ইনোভেশন অ্যাওয়ার্ড

Mobicon-bangladesh-techshohorদিনব্যাপী মোবাইল অ্যাপ বা সেবার প্রদর্শনীর পাশাপাশি ইউএক্স রিভিউ, কোডল্যাব সেশন, ইনভেস্টর মিটিং এর মতো নানা আয়োজন শেষে মোবাইল ইনোভেশন পুরস্কার বিতরণীর মাধ্যমে গত ০৭ মে শনিবার শেষ হলো দেশের প্রথম জাতীয় মোবাইল কনফারেন্স ও মোবাইল ইনোভেশন অ্যাওয়ার্ড ‘মোবিকন’।

 

রাজধানীর বসুন্ধরাস্থ ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি (আইইউবি) মিলনায়তনে শনিবার অনুষ্ঠিত সম্মেলনে নতুন উদ্ভাবনী আইডিয়া ও অ্যাপস নিয়ে হাজির হয়েছিলো তরুণ ডেভেলপাররা। গুগল ডেভেলপারস গ্রুপের আয়োজনে এই সম্মেলনের অন্যতম অনুপ্রেরক ছিলো প্রেনিউর ল্যাব।

 

‘ওয়েব চ্যাট অ্যাপ উইথ ফায়ারবেস ইন ক্লাউড’ এবং ‘ফেস ডিটেকশন এপিআই ইন এন্ড্রয়েড’ এই দুটি টপিক নিয়ে ৮০ জনের মত অংশগ্রহনকারীদেরকে প্রশিক্ষন দিয়ে অনুষ্ঠানের কোডল্যাব সেশনটি পরিচালনা করেন প্রিনিউর ল্যাবের এন্ড্রয়েড ডেভেলপার এস এম তৌহিদুল ইসলাম স্বপন।

 

Post MIddle

সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান। বিশেষ অতিথি ছিলেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ’র উপাচার্য প্রফেসর এম ওমর রহমান ও ইত্তেফাকের প্রকাশক তারিন হোসেন।

 

আলোচক ছিলেন গুগলের কান্ট্রি মার্কেটিং কনসালট্যান্ট হাসমী রাফসানজানী, গ্রামীণফোনের হেড অব ইন্টারনেট অব থিংকস রাভিন্দার পারশের, রবির হেড অব ডিজিটাল সার্ভিসেস মানজার রাহমান, টেলিকম ও প্রযুক্তি বিষয়ক নিউজ পোর্টাল টেকশহর ডটকমের স্টাফ কনটেন্ট কাউন্সিলর তুসিন আহমেদ, গুগল ডেভেলপার গ্রুপের কমিউনিটির উপদেষ্টা ও প্রেনিউর ল্যাবের প্রধান নির্বাহী আরিফ নিজামী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনায় হাবিপ্রবির তৌহিদুল ইসালাম স্বপন।

 

অনুষ্ঠান শেষে সকল স্পিকার ও কোডল্যাব ইন্সট্রাকটরদের হাতে সন্মাননা দেন প্রোগ্রামটির প্রধান ও বিশেষ অতিথীবৃন্দ।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট