কুবিতে ‘ফ্যাকাল্টি মেম্বারস ডে’ উদযাপিত

Cou Pic (1)কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) জন্মলগ্মে যোগদান করা প্রথম ১৫জন শিক্ষক তাদের বিশ্ববিদ্যালয়ে যোগদানের ১০ বছর পূর্তি উদযাপন করেছেন। রোববার বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অফিসকক্ষে সকাল সাড়ে ১১টায় কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

 

মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসানের সঞ্চালনায় আয়োজিত প্রোগ্রামে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আইনুল হক, ব্যবসায় শিক্ষা অনুষদের প্রতিষ্ঠাকালিন ডিন ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, কলা ও মানবিক অনুষদের ডিন এম এম শরীফুল করীম, সমাজবিজ্ঞান অনুষদের ডিন মাসুদা কামাল, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ সৈয়দুর রহমান প্রমুখ। এছাড়াও বিভিন্ন বিভাগের প্রতিষ্ঠাকালিন শিক্ষকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

আজ থেকে ১০বছর আগে অর্থাৎ ২০০৭ সালের ৬মে একসাথে তারা ১৫জন বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন-এই উপলক্ষে তারা ১০টি কার্যক্রম হাতে নিয়েছেন। তার প্রথমটিই ছিলো ‘ফ্যাকাল্টি মেম্বারস ডে’ উদযাপন।

 

Post MIddle

এসময় অনুষ্ঠানে উপস্থিত প্রত্যেক শিক্ষকই তাদের বিশ্ববিদ্যালয়ে যোগদান করার প্রাককালের স্মৃতি তোলে ধরেন। স্মৃতিচারণ করতে গিয়ে তারা বলেন, ‘‘বিশ্ববিদ্যালয়ে যখন আমরা যোগদান করি তখন সবেমাত্র এর যাত্রা শুরু হয়। তখন অনেক কিছুরই অভাব ছিল। আমাদের না ছিল পর্যাপ্ত ক্লাসরুম, না ছিল পর্যাপ্ত চেয়ার-টেবিল। মাঝে মাঝে আমরা ছেলেমেয়েদেরকে গাছের নিচে বসিয়েও ক্লাস নিয়েছি। এখন পরিস্থিতির অনেক উন্নতি হচ্ছে। শিক্ষার্থীরা বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছে। তবে সেই স্মৃতিগুলো আজও মনে পড়ে।’’

 

উল্লেখ্য যে, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০০৭ সালের ২৮মে প্রথম ক্লাস আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে দেশের ২৬তম পাবলিক বিশ^বিদ্যালয় হিসেবে। ঐ বছরই ৬মে বিভিন্ন বিভাগের ১৫জন শিক্ষককে একযোগে নিয়োগ দেয়া হয়।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট