ঢাবির সাথে সমাজকল্যাণ পরিষদের সমঝোতা চুক্তি

_DSC0020ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের মধ্যে আজ (৮ মে) রবিবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ ইব্রাহিম খলিল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তানিয়া রহমান, অধ্যাপক ড. এ এস এম আতীকুর রহমান, অধ্যাপক ড. মো: নুরুল ইসলাম, অধ্যাপক ড. মো: গোলাম আজম, অধ্যাপক ড. মাহবুবা সুলতানা এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের মধ্যে পারস্পরিক সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালিত হবে। এই কার্যক্রমের মধ্যে থাকবে বাংলাদেশের সমসাময়িক সামাজিক সমস্যা এবং ইস্যুর ওপর জরিপ ও গবেষণা কার্যক্রম পরিচালনা। দেশের দীর্ঘ দিনের সামাজিক ব্যাধি বিশেষ করে ভিক্ষাবৃত্তি, আত্মহত্যা, বাল্যবিবাহ, মাদকাসক্তি সংক্রান্ত অপরাধ, যৌনকর্মী ও যৌনপল্লী, নারী উত্যক্তকরণ, নারী ও শিশুর প্রতি সহিংসতা, সংখ্যালঘু ও ক্ষুদ্্র নৃগোষ্ঠী উৎপীড়ন, শিশু শ্রম, কিশোর উন্নয়ন, মানব পাচার, হিজড়া, দলিত ও বেদে সম্প্রদায়ের সামাজিক সমস্যার ওপর তাৎক্ষণিক ও দ্রুত সমীক্ষা কাজ পরিচালনা করে সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ ও পরামর্শ প্রদান করা হবে। এছাড়া, যৌথভাবে বিভিন্ন সামাজিক ইস্যুর ওপর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সেমিনার, সিম্পোজিয়াম এবং সম্মেলন আয়োজন করবে।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে এই সমঝোতা চুক্তি স্বাক্ষরের জন্য বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, এই চুক্তির ফলে ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা তাদের সমাজকল্যাণ সংক্রান্ত মূল কাজে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে সর্বাত্মক সহযোগিতা পাবে।

 

 

পছন্দের আরো পোস্ট