ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বাংলাদেশ ইউনিভার্সিটি

pic-02বাংলাদেশ ইউনিভার্সিটি “লাস্ট ম্যান স্টান্ডস” (এলএমএস) আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল শনিবার (৭ মে ২০১৬) টুর্নামেন্টের ফাইনালে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ১৩ রানে পরাজিত করে শিরোপা নিজেদের করে নিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

 

এ নিয়ে বিশ্ববিদ্যালয়টি ক্রিকেটে হ্যাট্রিক শিরোপা অর্জনের কৃতিত্ব দেখালো। এর আগে গত বছর ডিসেম্বরে ভারতের পশ্চিমবঙ্গে বিবেক কাপে চ্যাম্পিয়ন; এরপর সেজান ইউনি ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন। এছাড়া গতবছরের শুরুতে ক্লেমন ইনডোর ইউনি ক্রিকেটেও রানার্সআপ হয় তারা।

 

শনিবার বনানী ওয়াবদা মাঠে টস জিতে প্রথমে বাংলাদেশ ইউনিভার্সিটিকে ব্যাট করতে পাঠায় নর্থ সাউথ ইউনিভার্সিটি। নির্ধারিত ২০ ওভারে বিইউ তাদের সবকটি উইকেট হারিয়ে ১৮০ সংগ্রহ করে। অধিনায়ক সায়মন ৫১ বলে ৯৭ রানের এক দৃষ্টিনন্দন ইনিংস খেলেন।

pic-03

Post MIddle

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও নর্থ সাউথ ইউনিভার্সিটির অধিনায়ক ফায়াজ এবং তূর্য দৃঢ়তার সঙ্গে রানের চাকা সচল রাখার চেষ্টা করলেও শেষ পর্যন্ত পেরে ওঠেননি তারা। দলের পক্ষে ফায়াজ সর্বোচ্চ ৩৫ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

 

ম্যাচসেরা হয়েছেন বিইউ’র সায়মন। ব্যাটসম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছে বিইউ’র সামিউল ইসলাম সুমন। টুর্নামেন্টে তিনি ১৫০ রান এবং ১২টি উইকেট দখল করেন। বোলার অব দ্য টুর্নমেন্ট হয়েছেন এআইইউবির নাভেদ।

 

“লাস্ট ম্যান স্টান্ডস” একটি আন্তর্জাতিক অ্যামেচার ক্রিকেট টুর্নামেন্ট লিগ। লিগটি প্রথম চালু হয় ২০০৫ সালে লন্ডনে। বিশ্বের বেশ কয়েকটি দেশের আয়োজকরা এই ধরনের টুর্নামেন্টের আয়োজন করে থাকেন। বাংলাদেশে এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ছিল আজকেরডিল.কম। বেভারেজ পার্টনার ছিল গ্লোব সফট্ ড্রিংকস।

 

চ্যাম্পিয়ন দল বাংলাদেশ ইউনিভার্সিটি- ট্রফির পাশাপাশি ৭০ হাজার টাকার প্রাইজমানি পেয়েছে। খেলাশেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এলএমএস ঢাকার ম্যানেজিং ডিরেক্টর রিফাত ইসলাম। অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন আজকের ডিলের হেড অফ অপারেসন্স দেবাশীষ ফনী, এলএমএস’র এক্সিকিউটিভ ডিরেক্টর হাসিব আহমেদ এবং গ্লোব বেভারেজ লিঃ এর ব্যান্ড এক্সিকিউটিভ মিঃ সাব্বির। এর আগে ম্যাচ চলাকালীন খেলোয়াড়দের সাথে মতবিনিময় করেন আজকের ডিলের সিইও জনাব ফাহিম মাশরুর।

pic-01

 

পছন্দের আরো পোস্ট