ইস্টার্ন ইউনিভার্সিটির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সেমিনার

IMG_8095১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইর্স্টান ইউনিভার্সিটি (ইইউ) ৭ মে ২০১৬ু শনিবার ঢাকায় ‘বাংলাদেশে উচ্চ শিক্ষা প্রসারে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ভূমিকা:প্রতিবন্ধকতা ও সম্ভাবনা’ বিষয়ক সেমিনারের আয়োজন করে। বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমীন চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন একুশে পদক ও পদ্মভূষণ প্রাপ্ত বরেণ্য শিক্ষাবিদ, ঢাকা বিশ^বিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব, বিজয় বাংলা সফটওয়্যারের উদ্ভাবক মোস্তফা জব্বার, উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী প্রমুখ।

 

সেমিনারে স্পীকার বলেন, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মানব সম্পদের যথার্থ উন্নয়ন প্রয়োজন। সেজন্য প্রযুক্তিমুখী শিক্ষা অপরিহার্য। বেসরকারি বিশ^বিদ্যালয়গুলো এ ক্ষেত্রে আশানুরুপ ভূমিকা রাখছে। সরকার পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে শিক্ষার উচ্চমান নিশ্চিত করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ইস্টার্নের ছাত্রদের তিনি সর্বাধুনিক শিক্ষা গ্রহন করে দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

 

Post MIddle

বোর্ড চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী বলেন, ইর্স্টান ইউনিভার্সিটি পড়াশুনায় সর্বোচ্চ মান বজায় রাখতে সচেস্ট রয়েছে। ইর্স্টান এপর্যন্ত ছাত্রদের ৪০ কোটি টাকা বৃত্তি ও শিক্ষা সহায়তা প্রদান করেছে। ইর্স্টান ইস্টার্নের ছাত্ররা তাদের দক্ষতার মাধ্যমে দেশ বিদেশে রাস্ট্রের সুনাম বয়ে আনছেন। অনুষ্ঠানে শিক্ষা ও আইসিটি ক্ষেত্রে অবদানের জন্য অধ্যাপক আনিসুজ্জামান ও মোস্তফা জাব্বারকে ইর্স্টান ইউনিভার্সিটি পদক-২০১৬ প্রদান করা হয়।

 

উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের রাস্ট্রদূত, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, দেশের স্বনামধন্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও গণ্যমান্য ‌অতথিবিৃর্ন্দ।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট