ইস্টওয়েস্টে গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীনবরণ

IMG_7316ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ করেছে। রাজধানীর আফতাব নগরের নিজস্ব ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ১৩ টি বিভাগ, নিজ নিজ শিক্ষার্থীদের জন্য পৃথক নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করে। এবারে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীর প্রায় এগারো শতাধিক শিক্ষার্থীকে বরণ করা হয়। এসব অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের বরণ করে নেবার পাশাপাশি নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ সুবিধা সম্পর্কে ধারনা দেয়া হয়। সেইসাথে শিক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

 

সবচেয়ে বেশী শিক্ষার্থীকে বরণ করা হয় বিবিএ বিভাগের অনুষ্ঠানে। সেখানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ডক্টর মোহাম্মদ ফরাসউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

 

Post MIddle

অনুষ্ঠানে বক্তারা কঠোর অধ্যবসায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা জীবনকে কাজে লাগিয়ে দেশের সু-নাগরিক হিসেবে তৈরী হবার জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। একই সাথে একাডেমিক শিক্ষার বাইরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবে সক্রিয় হয়ে মানবীয় গুনাবলীর বিকাশ ঘটানোর সুযোগ নেবার জন্যও শিক্ষার্থীদের প্রতি তাগিদ দেন।

 

বিবিএ বিভাগের চেয়ারপার্সন ড. অনুপ চৌধুরীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের আচরন বিধি ও নিয়ম কানুন সম্পর্কে ধারনা দেন বিবিএ বিভাগের শিক্ষক কোহিনূর বিশ্বাস। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এ জেড এম শফিকুল আলম সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা অংশ নেন।

IMG_7310

 

পছন্দের আরো পোস্ট