ঢাবি মৎস্য বিজ্ঞান বিভাগের উন্নয়নে ৩০ লক্ষ টাকা

04-05-2016_Fisheries Dept_Chek (8 Copy)ঢাকা বিশ্ববিদ্যালয় মৎস্য বিজ্ঞান বিভাগের নিজস্ব ভবনের নির্মাণ কাজ, অবকাঠামো নির্মাণ এবং শিক্ষা ও গবেষণার উন্নয়নের জন্য উক্ত বিভাগের অনারারি অধ্যাপক ড. মোহাম্মদ শফি ৩০,০০,০০০/-(ত্রিশ লক্ষ) টাকা প্রদান করেন। এ উপলক্ষে তিনি আজ (৪ মে) বুধবার উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে ৩০লক্ষ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

 

এসময় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, মৎস্য বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কানিজ ফাতেমা এবং বিভাগীয় শিক্ষকম-লী উপস্থিত ছিলেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মৎস্য বিজ্ঞান বিভাগের ভবন নির্মাণসহ সার্বিক উন্নয়নের জন্য এই অনুদান প্রদান করায় বিভাগের অনারারি অধ্যাপক ড. মোহাম্মদ শফিকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় তথা মৎস্য বিজ্ঞান বিভাগের উন্নয়নে একজন শিক্ষকের নিজস্ব সঞ্চয় থেকে এই বৃহৎ অনুদান প্রদান বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি বিরল দৃষ্টান্ত। শিক্ষা ও গবেষণার উন্নয়নে তাঁর এই অনুদান ও মহানুভবতা সমাজের অন্যান্য প্রতিষ্ঠিত ও ধনাঢ্য ব্যক্তিদের উৎসাহিত ও অনুপ্রাণিত করবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক অধ্যাপক ড. মোহাম্মদ শফির সুস্থ জীবন ও দীর্ঘায়ু কামনা করেন।

 

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ শফি ইতিপূর্বে বিভাগের উন্নয়নের জন্য ৪০ লক্ষ টাকা প্রদান করেন। এছাড়া, তিনি বিভাগে একটি ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য আরও ৫ লক্ষ টাকা প্রদান করেন।

 

 

পছন্দের আরো পোস্ট