খুবিতে মতবিনিময় সভা

Khulna University photo 1

বুধবার(৪ মে ২০১৬) বেলা সাড়ে ১১ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রায় ২শত কোটি টাকার উন্নয়ন প্রকল্প পাশসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে ডিন, ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টসহ অন্যান্য বিভাগীয় প্রধানদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

 

 

 

Post MIddle

সভায় উপাচার্য গতকাল অনুষ্ঠিত একনেকের সভায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ১৮৮ কোটি ৪৪ লাখ টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রকল্পের কাজ যেহেতু ২০২১ সাল পর্যন্ত চলবে তাই যাতে প্রকল্পে অন্তর্ভূক্ত অবকাঠামোর কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় সেজন্য তদারকী জোরদারের কাজে তিনি শিক্ষকদেরকে সহযোগিতা প্রদানের আহবান জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ। এখান থেকে সমাজ, দেশ ও জাতি অনেক কিছু আশা করে। বিশ্ববিদ্যালয় নৈতিক মূল্যবোধ, বিবেক ও মনন গঠনের লালনক্ষেত্র। এখানে যাতে অনিয়ম, অস্বচ্ছতা প্রশ্রয় না পায়। তিনি বলেন, আমরা প্রত্যেকে যদি স্ব স্ব কাজে স্বচ্ছ থাকি তা হলে অনিয়ম দুর্নীতি প্রতিরোধ বা প্রতিবাদের সাহস ও শক্তি যোগাবে। জনগণের বা রাষ্ট্রের একটি পয়সাও যাতে অপচয় না হয় তার জন্য আন্তরিকভাবে সচেষ্ট থাকতে হবে। তিনি বলেন, অনেকস্থানে অনিয়ম দুর্নীতি যারা করে তাদের হাত অনেক লম্বা। তবে আমরা যদি সঠিক পথে থাকি তবে তাদেরকে শাস্তি পেতেই হবে।

 

 

 

সভায় এযাবতকালের সবচেয়ে বড় উন্নয়ন প্রকল্প অনুমোদন পাওয়ায় শিক্ষকবৃন্দ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বিশ্ববিদ্যালয়ের এ প্রকল্প প্রণয়ন শুরু থেকে একনেক পর্যন্ত উত্থাপনের আন্তরিক প্রচেষ্টা ও পরিশ্রম করার জন্য এবং শিক্ষামন্ত্রণালয়ের পরিকল্পনা অনুবিভাগের একটি চক্রের দুর্নীতি অনিয়ম প্রচেষ্টার বিরুদ্ধে দৃঢ় মনোবলের সাথে অবস্থান নিয়ে প্রতিরোধ করায় উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলা হয় এ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে তার নাম স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

 

 

 

 

সভায় ট্রেজারার খান আতিয়ার রহমান, ডিন প্রফেসর ড. সাবিহা হক, ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান, প্রফেসর ড. মাহমুদ হোসেন, প্রফেসর ড. আইয়াজ হাসান চিশতী, প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম ও গ্রন্থাগারিক ড. কাজী মোকলেছুর রহমান বক্তব্য রাখেন। এর আগে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপাচার্যের দপ্তরে গিয়ে তাঁকে ফুল দিয়ে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানান। পরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখার পক্ষ থেকে উপাচার্যকে ফুলদিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পছন্দের আরো পোস্ট