ইবিতে বঙ্গবন্ধু পরিষদের ৫ কর্মকর্তা আহত

Injured officer Morsedইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি পন্থী শিক্ষক কর্মকর্তাদের উপর হামলা চালিয়েছে প্রোভিসিপন্থী কর্মকর্তারা। এতে বঙ্গবন্ধু পরিষদের কর্মকর্তা মীর মোর্শেদসহ অন্ততঃ ৫ জন কর্মকর্তা গুরুতর আহত হয়েছে। প্রোভিসির পদত্যাগ দাবিতে বুধবার বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের একাংশের মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে । এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল সাড়ে ১০টায় ভিসিপন্থী শিক্ষক-কর্মকর্তাদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের শিক্ষক কর্মকর্তারা প্রোভিসি ড. মো. শাহিনুর রহমানের অপসারণের দাবিতে মানববন্ধনের প্রস্তুতি নেয়। এসময় চাকরি প্রত্যাশী ও বহিরাগতদের নিয়ে ভিসিপন্থী বঙ্গবন্ধ্রু পরিষদের কর্মকর্তাদের উপর হামলা চালায় ।

 

Post MIddle

এতে ভিসিপন্থী কর্মকর্তা আওয়ামী সংগঠন বঙ্গবন্ধু পরিষদের কর্মকর্তা মোর্শেদ খান, এস্টেট শাখার হারুন-উর রশিদ, ভিসির পিএস মনিরুল ইসলাম, রেজিস্ট্রারের পিএস আনোয়ার, ও রেজাউল নামের কয়েক কর্মী আহত হয়। আহতদের মধ্যে মোর্শেদের অবস্থা গুরুতর। মোর্শেদ খান বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের একাংশের সাংগঠনিক সম্পাদক।

 

এছাড়া মনিরুল ইসলাম ও হারুন অর রশিদ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। হামলার পর আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ নিয়ে উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

 

পছন্দের আরো পোস্ট