কেপ টাউনে দি গোইং গ্লোবাল আন্তর্জাতিক সম্মেলন

cape-town-1দক্ষিণ আফ্রিকার কেপ টাউন ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দি গোইং গ্লোবাল ২০১৬ বার্ষিক আন্তর্জাতিক সম্মেলন ৩ মে ২০১৬ শুরু হয়েছে। দক্ষিণ আফ্রিকার উচ্চশিক্ষা ও প্রশিক্ষণ মন্ত্রী Dr. Blade Nzimande, এম.পি. সম্মেলনটি উদ্বোধন করেন। সম্মেলনে ১৮টি দেশের ৮০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এম.পি’র নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট বাংলাদেশী প্রতিনিধি দল এ সম্মেলনে অংশগ্রহণ করছে।

 

শিক্ষামন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এছাড়া প্রেটোরিয়া থেকে দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব সাব্বির আহমেদ চৌধুরী প্রতিনিধি দলে যোগদান করেছেন। এ বছরের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে “Building Nations, Connecting Cultures (জাতি গঠন, সংস্কৃতির সংযুক্তি)।”

 

Post MIddle

প্রফেসর মান্নান বাংলাদেশের উচ্চশিক্ষার মান, অগ্রগতি এবং ভবিষ্যৎ চ্যালেঞ্জ এর উপর সম্মেলনের একটি অধিবেশনে বক্তব্য প্রদান করবেন। উদ্বোধনী বক্তব্যে Dr. Blade Nzimande দারিদ্র, নিরক্ষরতা দূরীকরণে উন্নত ও উন্নয়নশীল দেশসমূহের মধ্যে উচ্চশিক্ষা ক্ষেত্রে সহযোগিতা এবং বিশ্বকে আরও শান্তিপূর্ণ বসবাসের উপযোগী করার উপর গুরুত্বারোপ করেন। তিনদিন ব্যাপী সম্মেলনটি আগামী ৫ মে ২০১৬ তারিখে শেষ হবে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট