কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নবীনবরণ

4e36644b-03cb-4d6f-9347-2c95a01f9086

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ জাককানইবি শাখার আয়োজনে ২০১৫-১৬শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান মঞ্চে’ এই ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ১৫-১৬সকল শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদেরকে ছাত্রলীগের পক্ষ থেকে বরণ করে নেয়া হয়।

 

 

 

ওরিয়েন্টেশন অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি কেন্দ্রীয় নির্বাহী সংসদ সাইফুর রহমান সোহাগ উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.মোহীত উল আলম এবং অনুষ্প্রঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, এস এম জাকির হোসাইন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাককানইবি শাখা ছাত্রলীগের সভাপতি সাব্বির আহম্মেদ।

 

 

 

বিশ্ববিদ্যালয় সম্পর্কে সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সুশৃঙ্খল সুন্দর নিয়মতান্ত্রিক একটি কমিটি হচ্ছে জাককানইবি ছাত্রলীগ শাখার ইউনিট টি একমাত্র তারাই এই প্রশংসার দাবিদার। তিনি আরো বলেন বাংলাদেশ ছাত্রলীগ না থাকলে সেখানে মুক্তিযোদ্ধের চেতনা থাকবে না।মুক্তিযোদ্ধের চেতনা তৈরী করতে ছাত্রলীগ করতে হবে।

 

 

Post MIddle

সরকারের সার্বিক সহায়তায় এই বিশ্ববিদ্যালয়ে নানা অবকাঠামোগত উন্নয়ন চলছে। খুব শীঘ্রই জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় দেশের একটি মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে পরিগনিত হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম নবীনদের কঠিন ভর্তিযুদ্ধে প্রতিযোগিতা করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারার জন্য অভিনন্দন জানান। তিনি নবীন শিক্ষার্থীদের মেধা, বুদ্ধি এবং দক্ষতাকে কাজে লাগিয়ে স্নাতক (সম্মান) ডিগ্রী অর্জন করে দেশকে আরো এগিয়ে নেয়ার আহবান জানান।

 

 

নবীনদের উদ্দেশ্য বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখলে বাস্তবায়ন হবে না যে স্বপ্ন আমাদের ঘুমাতে দেবে না সেই স্বপ্ন দেখতে হবে।

 

 

অনুষ্ঠানে আগত আরো অন্যান্য রাজনৈতিক নেত্রীবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক আপেল মাহমুদ ।

পছন্দের আরো পোস্ট