জয়পুরহাট বালিকা বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

2016-05-02_0_467260শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার মূল লক্ষ্য নিয়ে অনুষ্ঠিত হলো জয়পুরহাট শহরের মাস্টারপাড়া এলাকায় অবস্থিত জয়পুরহাট বহুমূখী বালিকা উচ্চবিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ।

 

দশম শ্রেণীর ছাত্রী পূর্ণিমা রানী প্রধান নির্বাচন কমিশনার, ৯ম শ্রেণীর ছাত্রী হাবিবা জান্নাত ও ৮ম শ্রেণীর ছাত্রী খাতিজা আকতার নির্বাচন কমিশনার এবং ১০ম শ্রেণীর ছাত্রী খায়রুন্নাহার মুক্তা প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

 

Post MIddle

সোমবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বেলা ১টা পর্যন্ত ২৭৫ জন ভোটার তাদের ভোট প্রদান করেন উৎসবমুখর পরিবেশে। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা স্টুডেন্টস কেবিনেট নির্বাচন পর্যবেক্ষণ করেন। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রতিটি শ্রেণীতে একজন করে ও অতিরিক্ত ২ জন মোট ৭ জনসাধারণ সদস্য নির্বাচিত হবেন। নির্বাচিত সদস্যরা শিক্ষকমন্ডলীকে সহযোগিতা করা ছাড়াও শ্রেণীকক্ষ পরিষ্কার রাখা, আসন বিন্যাস, খাবার পানি ও শিক্ষা উপকরণ সরবরাহ, ছাত্র ভর্তি , ঝরেপরা রোধ, বিদ্যালয়ে বাগান তৈরি করা, বিদ্যালয়ের পরিবেশ উন্নয়নে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা এবং বিতর্ক, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে বিশেষ ভূমিকা পালন করবেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট