রুয়েটে আইটি বিষয়ক ট্রেনিং কোর্স সমাপ্ত

ICT Training_3_1রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ কর্মরত কর্মচারীদের আইটি বিষয়ক কর্মদক্ষতা বৃদ্ধির নিমিত্তে আয়োজিত তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরনী অনুষ্ঠান গতকাল বিকেলে শেষ অনুষ্ঠিত হয়েছে। রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)এর শিক্ষা ও গবেষণা প্রকল্পের সহায়তায় রুয়েটের কেন্দ্রীয় কম্পিউটার সেন্টার এবং পরিকল্পনা ও উন্নয়ন শাখা যৌথভাবে এই প্রশিক্ষণ কোর্স আয়োজন করেছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়ন করতে হলে সকল জনশক্তিকে আইটি বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। এই প্রশিক্ষণ কর্মসূচী রুয়েটে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আইটি বিষয়ে কর্মদক্ষা বৃদ্ধিতে কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

Post MIddle

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রুয়েটের ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জনিয়ারিং (আইআইসিটি)এর পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদ উজ জামান, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনর্চাজ ড. বশির আহমেদ এবং ভারপ্রাপ্ত কম্পোট্রলার মোঃ নাজীম উদ্দীন আহম্মেদ। সভাপতিত্ব করেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম।

 

তৃতীয় ব্যাচের এই প্রশিক্ষণ কোর্সে রুয়েটের বিভিন্ন বিভাগ ও সেকশনে কর্মরত ১৫ জন সিনিয়র ডাটা প্রসেসর, ডাটা প্রসেসর ও কম্পিউটার অপারেটর অংশগ্রহণ করেন। কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন ড. বশির আহমেদ। প্রশিক্ষণ কোর্স পরিচালনা করেন সিনিয়র সিস্টেম এ্যানালিষ্ট বিমলেন্দু সেখর সরকার, সিস্টেম এ্যানালিষ্ট সৈয়দ মোস্তফা কামাল এবং এ্যাসিসট্যান্ট প্রোগ্রামার মোঃ এমদাদুল হক।

 

পর্যায়ক্রমে রুয়েটের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে আইটি বিষয়ক কর্মদক্ষতা বৃদ্ধির জন্য এই প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন কোর্স কো-অর্ডিনেটর ড. বশির আহমেদ।

 

 

পছন্দের আরো পোস্ট