ভিসি ও প্রোভিসিপন্থী দুগ্রুপে বিভক্ত ইবি

IU PIC 01 human chainইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি অপসারণের দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের প্রোভিসিপন্থী শিক্ষক-কর্মকর্তারা। মঙ্গলবার অনুষ্ঠিত মানববন্ধনে কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা ও ছাত্রলীগের একাংশ অংশ নেয় বলেও জানা গেছে। এদিকে আজ (বুধবার) প্রোভিসি অপসারণের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের ভিসিপন্থী গ্রুপের শিক্ষকরা। এনিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের মাঝে চাপা উত্তেজনা বিরাজ করছে।

 

জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিমের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক কমিটি ও শাপলা ফোরামের একাংশের আয়োজনে মানববন্ধনে ছাত্রলীগের সহ-সভাপতি গ্রুপের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে। মানববন্ধন থেকে ভিসির বিরুদ্ধে দূর্ণীতি, অনিয়মের অভিযোগ তুলে অপসারণের দাবিতে বক্তব্য রাখেন শাপলা ফোরামের সভাপতি ড. কামাল উদ্দিন, কর্মকর্তা আলমগীর হোসেন খাঁন। বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-আহ্বায়ক ড. মামুনুর রহমানের পরিচালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন পরিষদের আহ্বায়ক ড. মাহবুবুর রহমান।

 

Post MIddle

এদিকে ভিসি অপসারণের দাবিতে মানববন্ধনের পর পাল্টা প্রতিক্রিয়া হিসেবে প্রোভিসি ড. মো. শাহিনুর রহমানের অপসারণের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামে ভিসিপন্থী আওয়ামী শিক্ষক-কর্মকর্তারা। আজ (বুধবার) বেলা ১১টায় মানববন্ধন করবে ভিসিপন্থীরা। এনিয়ে শিক্ষকদের উভয় গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচীতে ক্যাম্পাসে অস্থীতিশীলতা ও চাপা উত্তেজনা বিরাজ করছে।

 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষক-কর্মকর্তাদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ মনোনীত কমিটি ও আহ্বায়ক কমিটিতে বিভক্ত হয়ে পড়েছে। যার মনোনীত গ্রুপটি ভিসিপন্থী ও আহ্বায়ক কমিটি প্রোভিসিপন্থী হিসেবে পরিচিত। এছাড়া প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামও ভিসিপন্থী ও প্রোভিসিপন্থী দুগ্রুপে বিভক্ত হয়ে পড়েছে।

 

IU PIC-03 human chain

পছন্দের আরো পোস্ট