রাবি শিক্ষক হত্যায় কুয়েটে শিক্ষকদের কর্মবিরতি

TA-2.5.16রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে ধর্মান্ধ জঙ্গিবাদীগোষ্ঠী কর্তৃক নৃশংসভাবে হত্যা করার প্রতিবাদ ও খুনীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) কর্মবিরতি, কালোব্যাজ ধারণ ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে কুয়েট শিক্ষক সমিতির আয়োজনে সোমবার সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি ও কালোব্যাজ ধারণ এবং বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

 

Post MIddle

কুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. সোবহান মিয়া এর সঞ্চালনায় কর্মসূচী চলাকালীন শিক্ষকদের মধ্য থেকে প্রতিবাদী বক্তব্য ও নিন্দা জ্ঞাপন করেন প্রফেসর ড. মোঃ নুরুন্নবী মোল্লা, প্রফেসর ড. তারাপদ ভৌমিক, প্রফেসর ড. জলি সুলতানা, প্রফেসর ড. মোঃ শাহজাহান আলী, প্রফেসর ড. এম এম তৌহিদ হোসেন, ড. মোস্তফা জামান, ড. মোঃ আব্দুল মোতালেব তালুকদার, ড. পল্লব কুমার চৌধুরী, সুহেলী সায়লা আহমদ, মোঃ উসমান গণি নাঈম, মোঃ হাবিবুর রহমান, মাহাবুবুর রহমান, পলাশ চন্দ্র দাশ প্রমূখ।

 

এসময় বক্তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে অধ্যাপক রেজাউল করিমের হত্যাকারীদের খুঁজে বের করে অনতিবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচারসহ দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, জঙ্গীবাদীগোষ্ঠীর অনৈসলামিক এবং নিষ্ঠুর ও পাশবিক কর্মকান্ড বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ জননিরাপত্তা নিশ্চিত করার জোর দাবী জানান।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট