জাবিতে রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে কর্মবিরতি পালন

DSC03515রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ এফএম রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকান্ডের প্রতিবাদে কালোব্যাজ ধারণ করে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

 

সোমবার (২ মে) ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কলা মানবিক অনুষদের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকা কর্মসূচির অংশ হিসেবে তারা এ কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করে।

 

এ সময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদ বলেন, আমরা আর এ ধরণের হত্যাকান্ড দেখতে চাইনা। আর এর দাবিতে এ ধরণের কমসূচি পালন করতেও চাইনা। সরকারের কাছে আমাদের দাবি এই হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক,যাতে আর কেউ এ ধরণের নেক্কারজনক ঘটনা ঘটাতে সাহস না পায়।

 

Post MIddle

দর্শন বিভাগের অধ্যাপক ও সাবেক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুল আহসান বলেন,বিশ্ববিদ্যালয়গুলোতে এত বড়বড় বুদ্ধিজীবী রয়েছে যারা দেশের মুলধারাকে পরিচালিত করছে। কিন্তু সেইবুদ্ধিজীবিদের হত্যাকান্ডের ঘটনাএকের পর এক ঘটে চললেও কেন তার বিচার হচ্ছেনা।

 

এই জন্য আমরাই দায়ী?কারণ আমরা মুখে যা বলি তা বাস্তবে করিনা। আমরা যদি সত্যিকার অর্থে এর বিচার চাইতাম তাহলে এর জন্য এই ধরণের কর্মবিরতি, অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করার প্রয়োজন হতনা।

 

এ সময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. আমির হোসেন, অধ্যাপক মো. শামছুল আলম সেলিম, অধ্যাপক মো. খালেদ হোসাইন, অধ্যাপক এ এসএমআবু দায়েন, সহযোগী অধ্যাপক হোসনে আরা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

পছন্দের আরো পোস্ট