খুবি শিক্ষক সমিতির কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

KU Teachers photo-1খুলনা বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাগ্রসর বুদ্ধিজীবী অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে এবং মৌলবাদের শিকড়-উৎপাটনের লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন আহুত কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করে আজ সকাল ১০ টা থেকে বেলা ১টা পর্যন্ত কর্মবিরতি এবং বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত অবস্থান ধর্মঘট পালিত হয়।

 

উক্ত কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালনকালে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান বলেন, যাদের হত্যা করা হয়েছে তারা ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী এবং তারা পথের দিশারী, আলোর দিশারী। তিনি বলেন অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর মতো অসংখ্য রেজাউল করিম আমাদের মাঝখানে জন্ম নেবে এই আশা করি।

 

Post MIddle

তিনি আরও বলেন, হত্যাকারীদের উদ্দেশ্য হলো এই জ্ঞানচর্চারত মানুষদের নিশ্চিহ্ন করে জ্ঞানের পথকে রুদ্ধ করে দেশ ও জাতিকে অন্ধকারে নিমজ্জিত করা। কিন্তু এই হত্যা করে জ্ঞান চর্চার পথকে রুদ্ধ করা যাবে না। অবস্থান কর্মসূচিতে আরও বলা হয় মৌলবাদীরা যাতে তাদের জ্ঞানচর্চায় বাধা-সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে এবং তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাড়াতে হবে। তিনি আরও বলেন, মৌলবাদ বাংলাদেশে থাকবে না। আমরা মৌলবাদমুক্ত অসাম্প্রদায়িক, প্রগতিশীল ও ধর্মনিরপেক্ষ বাংলাদেশ চাই।

 

অবস্থান কর্মসূচি থেকে অবিলম্বে ঘাতকদের গ্রেফতার ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। এসময় আরও বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, প্রফেসর ড. মোঃ রেজাউল করিম, প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, প্রফেসর ড. আফরোজা পারভীন, প্রফেসর ড. মোঃ আইয়াজ হাসান চিশতী। এসময় সমিতির র্ন্বিাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দসহ সাধারণ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাগ্রসর বুদ্ধিজীবী অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর স্মরণে খুবিতে গতকাল থেকে সাংস্কৃতিক সপ্তাহ শুরু হয়েছে। এছাড়া আগামী ৪ মে সমিতির পক্ষ থেকে আচার্য বরাবর স্মারকলিপি প্রদান ও সন্ধ্যায় শিববাড়ি মোড় থেকে শহীদ হাদীস পার্ক পর্যন্ত আলোর মিছিল বের করা হবে। এর আগে আজ সকালে কালোব্যাচ ধারণ করা হয়।

 

 

পছন্দের আরো পোস্ট