বিএনসিসির ‘ক্যাডেট আন্ডার অফিসার’ ঢাবির ৯ ক্যাডেট

IMG_9375বাংলাদেশ ন্যাশনাল ক্যাড্যাট কোর (বিএনসিসি) এর সর্বোচ্চ র‌্যাংক ‘ক্যাডেট আন্ডার অফিসার’ পদভূষিত হলেন ঢাকা ফ্লোটিলার নৌ উইংয়ের ৯জন ক্যাডেট। রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ বিএনসিসির শহীদ সার্জেন্ট রুমি ভবনে এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এই ৯জন ক্যাডেটকে ‘ক্যাডেট আন্ডার অফিসার’ পদভূষিত করা হয়। এছাড়া, অনুষ্ঠানে ৭জন সাবেক ক্যাডেট আন্ডার অফিসারকে বিদায় দেয়া হয়। ‘ক্যাডেট আন্ডার অফিসার’ পদভূষিতরা হলেন-আহসান হাবিব, আব্বাস আল কোরাইশি, নাজমুল, আহসান, রুবেল, রেহানা, আব্বাস, কানিজ, পান্না

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনসিসির নৌ শাখার ডেপুটি ডিরেক্টর লে: কমান্ডার এম মোস্তফা কামাল, (ট্যাজ), বিএন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক শওকত আরা হোসেন, ঢাকা ফ্লোটিলার নৌ উইংয়ের কমান্ডিং অফিসার লে: এম হাছনাইন প্রমুখ। অনুষ্ঠানে অতিথিরা ‘ক্যাডেট আন্ডার অফিসার’ পদভূষিতদের আনুষ্ঠানিকভাবে র‌্যাংক ব্যাচ পরিয়ে দেন।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে লে: কমান্ডার এম মোস্তফা কামাল, (ট্যাজ), বিএন বলেন, জ্ঞান-শৃঙ্খলা-একতাকে সামনে রেখে বিএনসিসির সকল কার্যক্রম পরিচালিত হয়। তাই বিএনসিসির সকল সদস্যকে পুঁথিগত বিদ্যার বাইরে জ্ঞানের নানা দিক বিচরণ করতে হবে। সাথে সাথে একাডেমিক ফলাফলের দিকে গুরুত্বও দিতে হবে। তিনি বলেন, দেশের মেধাবীরা সুনাগরিক না হলে দেশের জন্য বড় ক্ষতি হয়, বোঝা স্বরূপ হয়। তাই বিএনসিসি সকল সদস্যকে মেধাবী হওয়ার পাশিাপশি সুনাগরিক হওয়ার জন্য তিনি আহ্বান জানান।

 

লে: এম হাছনাইন বলেন, দেশে বিএনসিসির তিনটি ফ্লোটিলার মধ্যে ঢাকা ফ্লোটিলার ক্যাডেটরা সর্বক্ষেত্রে সাফল্য দেখিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আজকের অনুষ্ঠান থেকে ৯জন ক্যাডেট সার্জেন্ট থেকে ‘ক্যাডেট আন্ডার অফিসার’ পদে উন্নিত হল। আশা করি, তারা আগামীতে তাদের সাফল্য বজায় রাখবে।
প্রসঙ্গত, দেশে বিএনসিসি নৌ শাখার তিনটি ফ্লোটিলা রয়েছে। ঢাকা, চট্টগ্রাম এবং খুলনা ফ্লোটিলা। ঢাকা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী ঢাকা ফ্লোটিলার সদস্য হিসেবে রয়েছেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট