গ্রিন ইউনিভার্সিটিতে জাপানে উচ্চশিক্ষা বিষয়ে সেমিনার

????????????????????????????????????

গ্রিন ইউনিভার্সিটি ল্যাঙ্গুয়েজ সেন্টার ও টোকিও ইউনিভার্সিটি অব সোস্যাল ওয়েলফেয়ার-এর যৌথ উদ্যোগে জাপানে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার সোমবার বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। সেমিনারের মূখ্য উদ্দেশ্য ছিল গ্রাজুয়েশনের পুর্বে অথবা পরে শিক্ষার্থীরা কিভাবে উচ্চশিক্ষার জন্য জাপানে আবেদন করবে।

 

Post MIddle

এছাড়াও টোকিও ইউনিভার্সিটি অব সোস্যাল ওয়েলফেয়ারসহ অন্যান্য জাপানী ইউনিভার্সিটির বিভিন্ন কোর্স ও স্কলারশীপ সুবিধাসমূহ এ সেমিনারে বিস্তারিত আলোচনা করা হয়। সেমিনারে টোকিও ইউনিভার্সিটি অব সোস্যাল ওয়েলফেয়ারের প্রতিনিধি জনাব তোশিয়ুকি নাকাজিমা ও মাকুতু তেরাদা এবং গ্রিন ইউনিভার্সিটির পক্ষে ড. হেলাল উদ্দিন, পরিচালক, জিইউবি সেন্টার্স ও সহযোগী অধ্যাপক, গ্রিন বিজনেস স্কুল এবং মিস সিরাজুম মুনিরা, কোঅর্ডিনেটর, ল্যাঙ্গুয়েজ সেন্টার ও সহকারি অধ্যাপক, ইংরেজি বিভাগসহ বিপুল সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

এখানে উল্লেখ্য যে, ‘গ্রিন ইউনিভার্সিটি’ বাংলাদেশে একমাত্র নাট-টেষ্ট পরীক্ষা কেন্দ্র হিসেবে কাজ করে যাচ্ছে। জাপানে উচ্চশিক্ষা ও জব ভিসার জন্য এ নাট-টেস্ট পরীক্ষা আবশ্যক।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট