রুয়েটে কোয়ালিটি এ্যাসুরেন্স সেল গঠন

QIC_01_16রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল (রুয়েট)এর বিভিন্ন বিভাগে শিক্ষা ও গবেষণার মান আন্তজার্তিক মানে উন্নয়ন এবং পর্যবেক্ষন ও পরীবিক্ষনের নিমিত্তে গঠন করা হয়েছে কোয়ালিটি এ্যাসুরেন্স সেল।

 

নবগঠিত এই সেলের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ইন্ডাষ্ট্রিায়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (আইইপি) বিভাগের প্রধান ও ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেনকে। এছাড়া এই সেলের অতিরিক্ত পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রফেসর ড. মোঃ শহীদ উজ জামানকে।

 

এই সেলের প্রথম পরিচিতি সভা আজ শনিবার বিকেলে কেন্দ্রীয় কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় রুয়েট সিন্ডিকেট সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুশফিক আহমেদ, রুয়েটের পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. আব্দুস সোহবান, ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটান ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ড. মোঃ রফিকুল ইসলাম শেখ, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর নীরেন্দ্র নাথ মুস্তাফী, এ্যাপলাইড সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাজেদুর রহমান, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোঃ শামীমুর রহমান, ভারপ্রাপ্ত কম্পোট্রলার মোঃ নাজিমউদ্দীন আহমেদ। সভা পরিচালনা করেন কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের পরিচালক ও ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন এবং অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদ উজ জামান।

 

Post MIddle

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ জানিয়েছেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বিশ্বব্যাংকের যৌথ উদ্যোগে বাস্তবায়নাধীন হ্যাকেপ প্রকল্পের আওতায় এই সেল গঠন করা হয়েছে। এই সেলের মূল দায়িত্ব হবে রুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষা ক্যারিকুলাম ও গবেষণার মান আন্তজার্তিক পর্যায়ে উন্নতিকরণ।

 

এছাড়া শিক্ষার ক্যারিকুলাম এবং পর্যবেক্ষন ও পরীবিক্ষন করা এবং উভয় ক্ষেত্রে মানোন্নয়নে বিভাগগুলোকে পরামর্শ দেয়া। পাশাপাশি বিভাগগুলোর বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতা চিহ্নিত করে সেগুলোকে কার্যকরভাবে সমাধানের ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা দিতেও এই সেল কাজ করবে বলে তিনি জানিয়েছেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট