ড্যাফোডিলে তিন দিনের আন্তর্জাতিক কর্মশালা

2222ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী “বৈশ্বিক প্রতিযোগিতা মোকাবেলায় প্রযুক্তিগত উদ্ভাবন ব্যবস্থাপনা ও বৈশ্বিক অর্থনৈতিক সম্প্রদায়ের সাথে সম্পর্ক উন্নয়ন ” শীর্ষক আন্তর্জাতিক কর্মশালা বৃহস্পতিবার শুরু হয়েছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইনসটিটিউট অব এপ্রোপ্রিয়েট টেকনোলজির পরিচালক প্রফেসর ড. এমকামাল উদ্দিন। এ কর্মশালার মূখ্য আলোচক হিসেবে রয়েছেন যুক্তরাষ্ট্রের মাইরিয়াদ সলিউশন এর প্রধান পরামর্শক অধ্যাপক ড. নওয়াজ শরিফ।

 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসিস এর যুগ্ম সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমন জুয়েল, জবসবিডি ডট কম এর প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মনব সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের পরিচালক ফিরোজ মাহামুদ, ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টারের পরিচালক সৈয়দ মারুফ রেজা ও পরিচালক স্টুডেন্ট এফেয়ার্স সৈয়দ মিজানুর রহমান রাজু। কর্মশালা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

 

Post MIddle

তিন দিন ব্যাপী এই কর্মশালায় শিল্প-উদ্যোক্তা ও নির্বাহীদের অবিরাম উৎপাদন ক্ষমতার উন্নয়ন এবং প্রযুক্তি ভিত্তিক নতুন পণ্য উৎপাদন কৌশল আয়ত্বকরনের এর মাধ্যমে ‘গ্লোবাল ভেলু চেইন’ এর সম্মানিত সদস্য হওয়ার এবং আন্তর্জাতিক প্রতিযোগিতা মূলক বাজারে অবতীর্ন হওয়ার সামর্থ্য অর্জনের নানা কৌশল নিয়ে আলোকপাত করা হবে।

 

ড. নওয়াজ শরিফ জাতিসংঘের এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক ও সামাজিক পরিষদের ভারতীয় এশিয়ান এন্ড প্যাসিফিক সেন্টার ফর ট্রান্সফার অব টেকনোলজি (এপিসিটিআই) এর পরিচালক। তিনি বিশ্ব ব্যাংক, এশীয় উন্নয়ন ব্যাংক, ইসলামী উন্নয়ন ব্যাংক, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী, ইউনেসকো এবং ইউনিডোর অধীনে অর্থনৈতিক উন্নয়নে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ধরনের প্রকল্পের পরামর্শক হিসেবে কাজ করেন।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট