ঢাবির প্রয়াত অধ্যাপক মো. আবদুল হালিম স্মরণ সভা

Pic. Memorial meeting (3)ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রয়াত শিক্ষক অধ্যাপক মো. আবদুল হালিম স্মরণে আজ (২৮ এপ্রিল ২০১৬) বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় মোজাফফর আহমদ চৌধুরী অডিটরিয়ামে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক এহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিভাগের নবীন-প্রবীণ শিক্ষক এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে শুরুতে অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন প্রয়াত শিক্ষক অধ্যাপক মো. আবদুল হালিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, অধ্যাপক হালিম ১৯৫২ সাল থেকে ২০১৫ সাল এই দীর্ঘ সময় বিশ্ববিদ্যালয়ে একজন নিষ্ঠাবান শিক্ষক হিসেবে বিশেষ অবদান রেখে গেছেন। বিশ্ববিদ্যালয়ে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে। বিভাগের নবীন শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, অধ্যাপক মো. আবদুল হালিমের স্মৃতি ও আদর্শকে ধরে রাখলে তাঁর প্রতি যথার্থ সম্মান প্রদর্শন করা হবে।

 

পরিশেষে প্রধান অতিথি প্রয়াত শিক্ষকের প্রতি সম্মান জানিয়ে অনুষ্ঠানে উপস্থিত তাঁর সহধর্মিনীর নিকট বিভাগের পক্ষ থেকে একটি স্মারক ক্রেস্ট হস্তান্তর করেন।

 

 

পছন্দের আরো পোস্ট