ঢাবির সুফিয়া কামাল হলে সাংস্কৃতিক প্রতিযোগিতা

28-04-2016_Sufia Kamal Hall (1)ঢাকা বিশ্ববিদ্যালয়ে কবি সুফিয়া কামাল হল ২য় বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৬ পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল (২৭ এপ্রিল ২০১৬) বুধবার সন্ধ্যায় হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নীলুফার নাহার।

 

Post MIddle

প্রধান অতিথি তাঁর বক্তব্যে হলের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা নিয়মিতভাবে আয়োজনের জন্য হল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। প্রো-উপাচার্য শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল প্রতিভা বিকাশের জন্য সাহিত্য ও সংস্কৃতি চর্চার আহ্বান জানান।

 

হলের পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন – নির্ধারিত বক্তৃতায় ১ম স্থান অধিকারী আফরিদা জিননুরাইন উর্বী (অর্থনীতি বিভাগ), ২য় স্থান অধিকারী তাসনিম সরকার (মৎস্যবিজ্ঞান বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী নুসরাত রহমান (থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ)। উপস্থিত বক্তৃতায় ১ম স্থান অধিকারী আফরিদা জিননুরাইন উর্বী (অর্থনীতি বিভাগ), ২য় স্থান অধিকারী জান্নাতুল আজম (প্রাণিবিদ্যা বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী ইসরাত জাহান নূর ইভা (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ)। আবৃত্তিতে ১ম স্থান অধিকারী সৈয়দা রেহনুমা হাসান (অংকন ও চিত্রায়ন বিভাগ), ২য় স্থান অধিকারী নূর আইদা আরফিন (প্রাণিবিদ্যা বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী জান্নাতুল আজম (প্রাণিবিদ্যা বিভাগ) ও অনুভা আফসানা (অর্থনীতি বিভাগ)। রবীন্দ্র সঙ্গীতে ১ম স্থান অধিকারী জান্নাতুল ফেরদৌস মিলা (পরিসংখ্যান বিভাগ), ২য় স্থান অধিকারী সনম সিদ্দিকী (সংগীত বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী প্রিয়াংকা ভট্টাচার্য (উদ্ভিদবিজ্ঞান বিভাগ)। নজরুল সঙ্গীতে ১ম স্থান অধিকারী প্রিয়াংকা ভট্টাচার্য (উদ্ভিদবিজ্ঞান বিভাগ), ২য় স্থান অধিকারী আজরিন আক্তার (সংগীত বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী জান্নাতুল ফেরদৌস মিলা (পরিসংখ্যান বিভাগ)। দেশাত্ববোধক গানে ১ম স্থান অধিকারী আতিয়ার বিনতে আমিন (অনুজীব বিজ্ঞান বিভাগ), ২য় স্থান অধিকারী জান্নাতুল ফেরদৌস মিলা (পরিসংখ্যান বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী রুবাইয়াত-ই-মেহজাবিন (সংগীত বিভাগ)। লোকসংগীতে ১ম স্থান অধিকারী আতিয়া বিনতে আমিন (অনুজীব বিজ্ঞান বিভাগ), আজরিন আক্তার (সংগীত বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী বদরুন নেছা স্বর্ণালি (দর্শন বিভাগ)। আধুনিক গানে ১ম স্থান অধিকারী বদরুন নেছা স্বর্ণালি (দর্শন বিভাগ), ২য় স্থান অধিকারী আজরিন আক্তার (সংগীত বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী প্রিয়াংকা দে (সংগীত বিভাগ) এবং নৃত্য (সাধারণ ও লোকনৃত্য)-এ ১ম স্থান অধিকারী সৈয়দা রেহেনুমা হাসান (অংকন ও চিত্রায়ন বিভাগ), ২য় স্থান অধিকার দোয়েল আক্তার (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ) এবং ৩য় স্থান অধিকারী শতশ্রী সাহা (অর্থনীতি বিভাগ)।

 

 

পছন্দের আরো পোস্ট