জাবিতে আবৃত্তি ও বাক উৎকর্ষ বিষয়ে কর্মশালা শুরু

Jusm120160406151923‘দিগন্তে চলো শব্দ যেথায় সূর্যসত্য’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবৃত্তি সংগঠন ধ্বনির আয়োজনে আবৃত্তি ও বাক্ উৎকর্ষ বিষয়ক মাসব্যাপী কর্মশালা শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় জাবির ছাত্রশিক্ষক কেন্দ্রের ৯ নং কক্ষে এ কর্মশালা শুরু হচ্ছে। সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

 

এবারের কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করবেন, ভাস্বর বন্দ্যোপাধ্যায় (আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক), ইকবাল খোরশেদ (সভাপতি-মুক্তবাক), বেলায়েত হোসেন (প্রশিক্ষক ও সমন্বয়ক উদিচী শিল্পীগোষ্ঠী, কেন্দ্রীয় আবৃত্তি বিভাগ), রেজীনা ওয়ালী লীনা (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ), হিমেল বরকত (সহযোগী অধ্যাপক, বাংলা বিভাগ, জাবি), জাভেদ হুসেন (অনুবাদক ও সাহিত্যিক), মজুমদার বিপ্লব (সভাপতি-হরবোলা), সাহিদুল সুমন (সহকারি অধ্যাপক, দর্শন বিভাগ), মীর বরকত (আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক, কন্ঠশীলন-ঢাকা), ঝর্ণা সরকার (আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক, কন্ঠশীলন), আহকাম উল্লাহ (সাধারণ সম্পাদক-বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ), মাসকুর-এ-সাত্তার কল্লোল (যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ), মাসুম আজিজুর বাশার (সভাপতি, ত্রিলোক বাচিক পাঠশালা), ফয়জুল্লাহ সাইদ (সভাপতি-ঢাকা স্বরকল্পন), নাজমুল আহসান (সাধারণ সম্পাদক-স্বনন, ঢাকা), ফয়জুল আলম পাপ্পু (প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক-প্রকাশ সাহিত্য সাংস্কৃতিক সংগঠন) প্রমুখ।

 

Post MIddle

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম বলেন, ‘তরুণ প্রজন্মের মধ্যে মাতৃভাষার শুদ্ধ উচ্চারণ এবং আবৃত্তিকে ছড়িয়ে দিতে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন অঞ্চল থেকে আগত শিক্ষার্থীদের ভাষাগত ত্রুটি দূর করতে এ কর্মশালা সাহায্য করবে।’

 

উল্লেখ্য, ধ্বনি এর আগে এ জাতীয় ১৮ টি কর্মশালার আয়োজন করেছে।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট