আন্দোলনে রাবির শিক্ষক সমিতি

13078281_1707403826166833_1983888974_o (1)রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকান্ডের বিচারের দাবিতে আন্দোলনে ফিরেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। হত্যাকান্ডের তিনদিন পর তারা ৭ দিনের আল্টিমেটাম দিয়ে কর্মসূচি তুলে নেয়। কিন্তু এ নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে তীব্র অসন্তোষ-ক্ষোভ দেখা দিলে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে পুনরায় আন্দোলনে ফিরে আসে।

 

এসময় হত্যাকান্ডের বিচারের দাবিতে প্রতিদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করার ঘোষণা দেয়া হয়।এদিকে শিক্ষক হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে আজ ষষ্ঠ দিনের মতো সকাল ৯টা থেকে বিভিন্ন বিভাগ, সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, র‌্যালিসহ বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করেছে।

 

Post MIddle

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে রাবি শিক্ষক সমিতির সভাপতি ও ইংরেজি বিভাগের শিক্ষক ড. মো. শহীদুল্লাহ্ বলেন, ‘আমরা একটি আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু রেজাউল করিম হত্যায় আজ ক্যাম্পাসের শিক্ষার্থীসহ পুরো দেশ উত্তাল। সেখানে আমরা ঘুমিয়ে থাকতে পারিনি। তাই জরুরি সভা ডেকে আন্দোলনে নেমেছি। আজ আন্দোলন করছি, প্রতিদিনই বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান ধর্মঘট ও মানববন্ধন করবো, যতদিন খুনিদের শাস্তি না হয়।’

 

মানববন্ধনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. মোজাম্মেল হোসেন বকুল বলেন, ‘পুলিশ, গোয়েন্দা কর্মকর্তারা কয়েকটা বিষয়কে ধরে তদন্ত চালিয়ে যাচ্ছে। পুলিশ প্রশাসন এখন পর্যন্ত কোনো কূলকিনারায় পৌঁছতে পারেনি। এর আগেও আমরা শিক্ষককে হারিয়েছি তারও কোনো কূলকিনারা পাইনি। পুলিশ বার বার ব্যর্থতার পরিচয় দিচ্ছে। তাই পুলিশ প্রশাসনকে বলতে চাই, আপনারা যদি না পারেন তাহলে দায়িত্ব ছেড়ে দেন।’

 

গত ২৩ এপ্রিল রাবি ইংরেজি বিভাগের শিক্ষক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে বাড়ি থেকে ১০০ গজ সামনে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তারপর থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বিচারের দাবিতে আন্দোলন করে আসছে।

 

 

 

পছন্দের আরো পোস্ট