লন্ডনে ইউজিসি চেয়ারম্যানের বই এর মোড়ক উন্মোচন

27.04.2016বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান বিশিষ্ট কলামিষ্ট ও বিশ্লেষক অধ্যাপক আবদুল মান্নানের সম্প্রতি প্রকাশিত ‘বৈরী সময়ের রাজনীতি ও অন্যান্য প্রসঙ্গ’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন লন্ডন প্রবাসী প্রবীণ সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী।

 

২৬ এপ্রিল ২০১৬ তারিখে নিজ (আবদুল গাফফার চৌধুরী) বাসভবনে অনুষ্ঠিত এই অনাড়ম্বর প্রকাশনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুল মান্নানের প্রাক্তন ছাত্র ও লন্ডনের নামকরা আইকন কলেজ অব টেকনলজি এন্ড মেনেজমেন্ট-এর অধ্যক্ষ ড. মো. নুরুন্নবি। ঢাকার শ্রাবণ প্রকাশনা হতে প্রকাশিত এই গ্রন্থে ২০১৩ ও ২০১৪ সালে বাংলাদেশে যে সহিংস রাজনীতির সূত্রপাত হয়েছিল তার উপর অধ্যাপক আবদুল মান্নানের লিখিত ও বিভিন্ন দৈনিকে প্রকাশিত ৩৮টি বিশ্লেষণধর্মী কলাম স্থান পেয়েছে।

 

Post MIddle

‘বৈরী সমেয়ের রাজনীতি ও অন্যান্য প্রসঙ্গ’ গ্রন্থ সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী বলেন সে দুর্দিনে যখন জাতি এক ক্রান্তিকাল অতিক্রম করছিল তখন এই ধরনের লেখা সাধারণ মানুষকে সাহস যুগিয়েছে। তিনি বর্তামানে বাংলাদেশে যে খুন খারাবি শুরু হয়েছে তার জন্য উদ্বেগ প্রকাশ করে বলেন যারা এই সব অপকর্মের সাথে জড়িত তাদের দ্রুত গ্রেফতার করতে না পারলে দেশের সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগবে।

 

আবদুল গাফ্ফার চৌধুরী প্রত্যাশা করেন অধ্যাপক আবদুল মান্নান তার লেখার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক সমস্যাগুলোকে আরো গুরুত্ব সহকারে তুলে ধরবেন ।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট