রাবি অধ্যাপক হত্যায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নিন্দা

university-teacher-somiti_113128মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকাল ৪টায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভা ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভাটি সঞ্চালনা করেন ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে ধর্মান্ধ জঙ্গিবাদীগোষ্ঠী কর্তৃক নৃশংসভাবে হত্যা করায় সভায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

 

উক্ত সভায় আলাপ-আলোচনা করে দাবি জানানো হয় যে,

১)সুষ্ঠু তদন্তের মাধ্যমে অধ্যাপক রেজাউল করিমের হত্যাকারীদের খুঁজে বের করে অনতিবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচারসহ দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে;

২)ধর্মান্ধ জঙ্গিবাদীগোষ্ঠী বারংবার মুক্তচিন্তার ধারক ও বাহক এবং অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র গঠনের প্রত্যয়ে বিশ্বাসীদের উপর হামলা অব্যাহত রেখেছে।জঙ্গিবাদীগোষ্ঠীর এরূপ অনৈসলামিক এবং নিষ্ঠুর ও পাশবিক কর্মকা- বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে;

Post MIddle

৩)মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ জননিরাপত্তা নিশ্চিত করতে হবে।

 

উপরোক্তদাবিতে ফেডারেশন কর্তৃক নিম্মে উল্লেখিত কর্মসূচি ঘোষণা করা হয়:-

১. আগামী ২ মে ২০১৬ তারিখ সোমবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ফেডারেশনভূক্ত দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি ও কালোব্যাজ ধারণ এবং বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত স্থানে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

২. আগামী ৩ মে ২০১৬ তারিখ মঙ্গলবার সকাল ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

৩. আগামী ৪ মে ২০১৬ তারিখ বেলা ১১টায় ফেডারেশনের নেতৃত্বে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হবে।##

পছন্দের আরো পোস্ট