প্রধানমন্ত্রীর ছবি রাখার সুপারিশ পাঠ্যবইয়ের প্রচ্ছদে

০০০প্রাক প্রাথমিক এবং প্রাথমিক স্তরের পাঠ্য বইয়ের প্রচ্ছদে প্রধানমন্ত্রীর বই বিতরণের ছবি অন্তর্ভুক্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

 

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটি ২০১৭ শিক্ষাবর্ষ থেকে প্রাক-প্রাথমিক এবং প্রাথমিক স্তরের সকল পাঠ্যপুস্তকের কভার পৃষ্ঠায় প্রধানমন্ত্রীর বই বিতরণের ছবিসহ স্লোগান ‘মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা’ অন্তর্ভুক্ত করার সুপারিশ করে।

 

Post MIddle

বৈঠক শেষে এক সদস্য বলেন, শিক্ষা প্রসারে বর্তমান প্রধানমন্ত্রীর অবদানকে শিক্ষার্থীদের মধ্যে তুলে ধরতেই এ সুপারিশ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বৈঠকে পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নতুন জাতীয়করণকৃত স্কুলের শিক্ষার মানে সমতা আনায় এবং শিক্ষক সমন্বয়ের উদ্দেশ্যে জনস্বার্থে শিক্ষকদের আন্তঃবদলির কার্যক্রম গতিশীল করার সুপারিশ করা হয়। প্যানেল ও পুল শিক্ষকদের মামলার বিষয়েও হাল্কা আলোচনা হয়।

 

এছাড়া বৈঠকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে পদোন্নতি ও নিয়োগের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয়। একই সঙ্গে সকল উপজেলাকে স্কুল ফিডিং কার্যক্রমে অন্তর্ভুক্ত করে প্রকল্প বাস্তবায়নের প্রক্রিয়া জোরদার করার সুপারিশ করা হয়।

 

বৈঠকে বিদ্যালয়গুলোতে ‘মা সমাবেশের’ প্রয়োজনীয় উদ্যোগ নেয়ারও সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম এবং উম্মে রাজিয়া কাজল বৈঠকে অংশ নেন।

 

পছন্দের আরো পোস্ট