জাবি প্রক্টরের পদত্যাগের দাবিতে ধর্মঘট চলছে

13062553_992764440804709_651827611851460709_nজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার পদত্যাগ দাবিতে সর্বাত্মক ধর্মঘট ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য ।দায়িত্ব অবহেলার অভিযোগ এবং প্রক্টরের মদদে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার ঘটনায় তারা এ ধর্মঘট পালন করছে। ধর্মঘটের সমর্থনে আজ বুধবার ভোর ৬টায় মিছিল নিয়ে ট্রান্সপোর্ট চত্ত্বর ঘেরাও করে বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে যাওয়া সকল বাস চলাচল বন্ধ করে দেয়।

 

Post MIddle

এ ব্যাপারে জাবি সাংস্কৃতিক জোটের সভাপতি জোবায়ের টিপু বলেন, ‘প্রক্টর যদি পদত্যাগ না করে তাহলে ধর্মঘট চলবে। আমরা এরপর প্রতিটি বিভাগের সামনে অবস্থান নিয়ে ধর্মঘট পালন করবো। এসময় তিনি জানান নিয়মিত পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত থাকবে’।

 

উল্লেখ্য,সোমবার (২৫ এপ্রিল) সকাল ৯টার দিকে ছাত্রজোটের ডাকে ঢাকা-আরিচা মহাসড়কে হরতাল পালন কালে পুলিশ ছাত্রদের উপর লাঠিচার্জ ও ১২ জন ছাত্রকে গ্রেপ্তার করে। প্রক্টরের নির্দেশে এ হামলা ও গ্রেপ্তার হয়েছে এ অভিযোগ তুলে তারা ঐদিন বেলা সাড়ে ১০টা থেকে প্রশাসনিক ভবন ঘেরাও করে রাখে। পরে প্রক্টরের পদত্যাগের দাবিতে তারা গতকাল মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন ঘেরাও করে এবং উপাচার্যকে স্মারকলিপি দেয়।

 

 

পছন্দের আরো পোস্ট