লন্ডনস্থ চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন সম্মিলনে ইউজিসি চেয়ারম্যান

26.04.2016

গত রবিবার (২৪ এপ্রিল ২০১৬)  লন্ডনস্থ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সম্মিলন (গ্রান্ড মিট)-এ প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অ্যালামনাই সদস্যদের বর্তমান সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে দেশের সফলতা সম্পর্কে অবহিত করেন।

 

 

Post MIddle

অনুষ্ঠানে তিনি নারী শিক্ষা, প্রাথমিক শিক্ষায় ভর্তিতে সফলতা, অ্যাক্রিডিটেশন কাউন্সিল প্রতিষ্ঠা এবং ইউজিসিকে উচ্চশিক্ষা কমিশনে রূপান্তরকরণে সরকারের প্রতিশ্রুতি বিষয় নিয়ে বক্তব্য প্রদান করেন।লন্ডনের মালবেরি ব্যাঙ্কুয়েটিং হলে অনুষ্ঠিত সম্মিলনে প্রায় ২৫০ জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্যরা যোগদান করেন।

 

 

অনুষ্ঠানে মিস রুশনারা আলী, এম.পি, হাউজ অব কমন্স, লন্ডন, ড. আলাউদ্দিন, উপাচার্য, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মিঃ মোঃ আবদুল হান্নান, লন্ডনস্থ বাংলাদেশের হাই কমিশনার, ড. নুরুন নবী, প্রিন্সিপাল, আইকন কলেজ অব টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট এবং ব্রিটেন, ইউরোপ মহাদেশীয় এবং কানাডার অ্যালামনাই এর সদস্যবৃন্দ বক্তব্য প্রদান করেন। প্রফেসর মান্নান তাঁর বক্তব্যে গুরুত্বারোপ করেন যে, অ্যালামনাই এ ধরনের সম্মিলন আয়োজন করা ছাড়াও স্কলারশীপ প্রদান এবং এনডাওমেন্ট তহবিল প্রতিষ্ঠার মাধ্যমে তাদের শিক্ষা প্রতিষ্ঠানকে সাহায্যের জন্য এগিয়ে আসা উচিৎ। দিনব্যাপী অনুষ্ঠানটি বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হয়।

পছন্দের আরো পোস্ট