জাবি প্রক্টরের পদত্যাগের দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও

IMG_20160426_121439 (1)
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগের দাবিতে আজ প্রশাসনিক ভবন ঘেরাও ও উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট এবংস্ম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য পরিষদ।

 

 
মঙ্গলবার সকাল ১১ টায় সমাজবিজ্ঞান অনুষদ থেকে মিছিল বের হয়ে প্রশাসনিক ভবন ঘেরাও করে। এসময় তারা প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার পদত্যাগ দাবি করে বিভিন্ন শ্লোগান দেয়।

 
তনু হত্যার বিচারের দাবিসহ ধর্ষণ, হত্যা ও গুম-খুনের বিরুদ্ধে ডাকা গতকাল আধাবেলা হরতাল পালনকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের সাথে পুলিশের সংঘর্ষে ২০ জনের বেশি আহত হয় এবং ১২ জনকে আটক করে আশুলিয়া পুলিশ। পওে আটককৃতদের মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয় ।আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার মদদে পুলিশ শিক্ষার্থীদের উপর উসকানিমূলকভাবে হামলা চালায় ও লাঠিচার্জ করে ।

 

 

Post MIddle

 
এ বিষয়ে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল জানান, আমাদের দাবিতে অনড় আছি। আটককৃতরা ম্ক্তু হলেও প্রক্টরের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে।

 

 

 
প্রক্টরের মদদে শিক্ষার্থীদের উপর হামলার বিষয়ে প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা জানান,‘ঢাকা-আরিচা মহাসড়ক ক্যাম্পাসের বাইরে যা রাষ্ঠ্রীয় সম্পদ। পুলিশ প্রশাসন মহাসড়ক অবরোধকারীদের আটক করে। কিন্তু তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ায় আন্দোলনকারীদের দাবির মুখে আমরা তাদের মুক্তির ব্যবস্থা করি।

 

 

 
এ বিষয়ে উপাচার্য ফারজানা ইসলাম বলেন, তদন্ত কমিটি গঠন করে প্রক্টর দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্তা নেওয়া হবে।

পছন্দের আরো পোস্ট