বিদ্যুৎ বিভ্রাটে দিশেহারা গবির শিক্ষার্থীরা

11014981_734080036711723_4869713295877076477_o

সাভারের গণ বিশ্ববিদ্যালয় সংলগ্ন ফুলেরটেক,খেজুরটেক,এনায়েতপুর,নলাম সহ আশপাশের এলাকা সমুহে চলছে বিদ্যুতের লুকোচুরি খেলা। অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকা বাসী সহ অত্র এলাকায় বসবাসরত শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রায় এক তৃতীয়াংশ শিক্ষার্থী এই এলাকাগুলোতে অবস্থান করছে ।

 

 

 

বিদ্যুৎ এর অসহনীয় ক্রমাগত লোডশেডিং এ আসন্ন সেমিস্টার ফাইনাল পরিক্ষার প্রস্তুতি নিতে পারছে না ছাত্র-ছাত্রীরা। প্রতিদিন গড়ে প্রায় ৭-৮ ঘন্টা বিদ্যুৎ থাকে না এই সব এলাকায়। সন্ধ্যার পর ঠিক পড়তে বসার সময় টাতেই বেশিরভাগ সময় চলে যায় বিদ্যুৎ। আর ফেরে মাঝ রাতে। দিনের বেলায় ও একই চিত্র।

 

 

 

Post MIddle

এনায়েত পুর এ বসবাস কারী ইংরেজী বিভাগ এর ছাত্রী ফারজানা আহমেদ বলেন,” আর মাত্র কয়েক দিন বাকি আছে পরিক্ষা শুরু হতে,এখন যদি ইলেক্ট্রিসিটির এই অবস্থা চলে তাহলে ঠিকমত প্রস্তুতি নেব কিভাবে! এইভাবে চলতে থাকলে নিশ্চিত ভাবে এই এলাকার  শিক্ষার্থীদের রেজাল্ট খারাপ হবে।“

 

 

 

ফিজিওথেরাপী বিভাগ এর শিক্ষার্থী তরিকুল ইসলাম ঝড়া বলেন, “এর আগেও পল্লীবিদ্যুৎ সমিতির কাছে অভিযোগ করা হয়েছে।কিন্ত তারা তাতে বিন্দুমাত্র কর্ণপাত করেন নি। বরং পরিস্থিতি দিন দিন আরো খারাপ হচ্ছে।“

 

 

 

লোডশেডিং এর অন্ধকার এর সু্যোগ নিয়ে দুর্বৃত্তরা চালাচ্ছে বিভিন্ন ধরন এর অপরাধ মুলক কর্মকান্ড। কয়েক দিন পূর্বে সিএসসি বিভাগ এর দুই শিক্ষার্থী সন্ধ্যার পর বাসায় ফেরার সময় ছিনতাই এর শিকার হন। আবার ফুলেরটের এ বসবাস কারী ফার্মেসী বিভাগের এক ছাত্রী টিউশনি করে বাসায় ফেরার পথে ইভটিজিং এর শিকার হন।এক দিকে পরিক্ষার দুশ্চিন্তা অন্যদিকে নিরাপত্তার অভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন শিক্ষার্থীরা। দ্রুত সমস্যার সমাধান না হলে পরিস্থিতি আরও খারাপ হবে বলে অভিমত বেশিরভাগ এলাকাবাসীর।

 

 

 

পছন্দের আরো পোস্ট