সাদার্ন ইউনিভার্সিটিতে ই-কমার্স বিষয়ক কর্মশালা

Jpeg

একাডেমিক কার্যক্রমের অংশ হিসেবে ই-কমার্স বিষয়ক কর্মশালা সম্প্রতি সাদার্ন ইউনিভার্সিটির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। মূলত ইন্টারনেট ব্যবহার করে ই-কমার্সের মাধ্যমে কিভাবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সহজভাবে অতিদ্রুত বাণিজ্যের প্রসার ঘটিয়ে উদ্যোক্তা হওয়া যায় এ ব্যাপারে সঠিক পরামর্শ ও নির্দেশনা প্রদান করে দক্ষ মানব সম্পদে পরিণত করতে এ কর্মশালার আয়োজন করা হয়।

 

Post MIddle

ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র (ই-ক্যাব) সদস্য মঞ্জুর আল ফেরদউস। এতে অতিথি ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. ইসরাত জাহান। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই ধরনের প্রশিক্ষণ বর্তমান সময়ের জন্য খুব ফলফসূ। আমার বিশ্বাস দক্ষতার পরিচয় দিয়ে ই-কমার্সে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ব্যবসার প্রসারের মাধ্যমে উদ্যোক্তা হওয়ার সুযোগ রয়েছে।

 

কর্মশালায় প্রশিক্ষক মঞ্জুর আল ফেরদউস ই-কমার্সের বিভিন্ন দিক যেমন ডোমেইন এবং হোস্টিং নির্বাচন, কিওয়ার্ড রিসার্চ, প্রোডাক্ট ডেলিভারি, কাস্টমার সাপোর্ট, পেমেন্ট সিস্টেম, মার্কেটিং ইত্যাদি সম্পর্কে আলোকপাত করেন। পরে ই-কমার্সে উদ্যোক্তা হতে আগ্রহী শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
কর্মশালার পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মো. রাশেদুল হাসান।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট