ঢাবি এবং চীনের টিআইও-এর মধ্যে শিক্ষা চুক্তি সই

????????????????????????????????????

সমুদ্রবিজ্ঞান বিষয়ক শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের থার্ড ইনস্টিটিউট অব ওসিনোগ্রাফি (টিআইও)-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। রোববার (২৪এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং টিআইও-এর মহাপরিচালক অধ্যাপক ইউ জিংগুয়াং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

Post MIddle

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চীনের ভাইস-মিনিস্টার ঝং হুংসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ, চীনের ফার্স্ট ইনস্টিটিউট অব ওসিনোগ্রাফির উপ-মহাপরিচালক অধ্যাপক সান ইয়ংফু, আইল্যান্ড রিসার্চ সেন্টারের উপ-মহাপরিচালক অধ্যাপক গাউ ওয়েন এবং ঢাকাস্থ চীনা দূতাবাসের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের থার্ড ইনস্টিটিউট অব ওসিনোগ্রাফি সমুদ্রবিজ্ঞান বিষয়ে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। দুই শিক্ষা প্রতিষ্ঠান এ সংক্রান্ত সেমিনার, সম্মেলন এবং একাডেমিক সভারও আয়োজন করবে। এছাড়া, উভয় প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রাম পরিচালিত হবে। #

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট