কুয়েটে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

????????????????????????????????????

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) ইংরেজী বিভাগের শিক্ষক প্রফেসর ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী এর নৃশংস ও নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ২৪ এপ্রিল রবিবার সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের ভাস্কর্য “দুর্বার বাংলা” এর পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির আয়োজনে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদারের সভাপতিত্বে মানবন্ধন চলাকালীন সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, প্রফেসর ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী একজন মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল শিক্ষক ছিলেন। তাঁকে হত্যা এদেশকে পিছনের দিকে নিয়ে যাওয়ার নীল নকশার সাথে সম্পর্কযুক্ত। এদেশে মাঝে মাঝে অন্ধকারে থাকা হায়েনারা হানা দেয়, এঘটনা তারই জলন্ত উদাহরন। কুয়েট ভাইস-চ্যান্সেলর এ হত্যাকন্ডের রহস্য উদঘাটন করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে দাবী জানান এবং তাঁর আত্মার শান্তি কামনা করেন।

 

মানববন্ধন চলাকালীন সময়ে আরো বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সোবহান মিয়া, রোকেয়া হলের প্রভোস্ট সুহেলী সায়লা আহমদ, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জি এম শহিদুল আলম। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট