খুবি শিক্ষক সমিতির মানববন্ধন

KU Teachers photoরাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এস এম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার প্রতিবাদে রোববার (২৪ এপ্রিল) সকাল ১১ টায় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে ক্যাম্পাসের হাদী চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান সভাপতির বক্তৃতায় রাবির শিক্ষক প্রফেসর রেজাউল করিম হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি জাতির শ্রেষ্ঠ সম্পদ বিশ্ববিদ্যালয় শিক্ষকদেরকে বিভিন্ন সময়ে একর পর এক নৃশংসভাবে হত্যা করা হচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত এক যুগে কয়েকজন শিক্ষককে হত্যা করা হয়েছে কিন্ত একটি হত্যাকা-েরও বিচার হয়নি, খুনিরা ধরা পড়েনি। একটি স্বাধীন দেশে এ ধরনের হত্যাকান্ড কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তিনি বলেন, হত্যাকারী যেই হোক আমরা চাই অবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় আনা হোক। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষকদেরকে নিয়ে একটি কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষক সমিতির নির্বাহী কমিটির জরুরী সভা আহবান করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ এবং এ ব্যাপারে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সাথে আলোচনা করবেন বলে উল্লেখ করেন।

 

Post MIddle

এসময় আরও বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, প্রফেসর ড. আফরোজা পারভীন, প্রফেসর ড. এটিএম জহির উদ্দিন ও প্রফেসর শেখ মাহমুদুল হাসান। মানববন্ধনে শিক্ষক সমিতির অন্যান্য সদস্যসহ সাধারণ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধনের আগে এ হত্যা কা-ের প্রতিবাদে শিক্ষকবৃন্দ কালোব্যাজ ধারণ করেন।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট