শিক্ষক হত্যার প্রতিবাদে রাবিতে শোক মিছিল

13077162_540266992822184_1022336163_nরাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক এএফএম রেজাউল সিদ্দিকীর হত্যাকান্ডের প্রতিবাদে শোক মিছিল ও সমাবেশ করেছে ইংরেজী বিভাগ। রোববার সকাল ১০ টায় প্যারিস রোড থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

 

এসময় সমাবেশে বক্তব্য দেন, ইংরেজী বিভাগের সভাপতি অধ্যাপক এ.এফ.এম মাসউদ আখতার, অধ্যাপক মো. শহীদুল্লাহ্, অধ্যাপক মো. জহুরুল ইসলাম।

 

সমাবেশে বিভাগের শিক্ষক অধ্যাপক জহুরুল ইসলাম বলেন, ‘আমরা এ জঘন্য হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং ঘটনার সাথে জড়িতদের দ্রুত শাস্তির দাবি জানাই। আমাদের চলমান আন্দোলনের কর্মসূচি হিসেবে আজ থেকে তিনদিন বিভাগের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। প্রতিদিন সিনেট ভবনের সামনে সকাল ১০ টা থেকে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করা হবে। এছাড়া আগামীকাল বিভাগে শোকসভার আয়োজন করা হয়েছে।’

 

Post MIddle

তিনি আরো বলেন, ‘আমাদের দেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে। গত বারো বছরে রাবিতে ৪ জন শিক্ষক হত্যাকা-ের শিকার হয়েছে। এসব হত্যাকা-ের এখনো সুষ্ঠু বিচার হয়নি। আমরা আর মিথ্যা আশ্বাসে বসে থাকতে চাইনা। আমরা আন্দোলন চালিয়ে যাবো।

 

সমাবেশ শেষে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা প্রধান ফটকে পাঁচ মিনিট একটি প্রতীকী অবস্থান করে। এসময় প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট