রাবি অধ্যাপককে কুপিয়ে হত্যা

ooরাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে (৬১) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নগরীর শালবাগান এলাকায় শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

 

নিহতের ভগ্নিপতি মাহবুবুল আলম জানান, অধ্যাপক রেজাউল করিম প্রতিদিন বাসা থেকে বের হয়ে শালবাগান মোড়ে গিয়ে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে উঠতেন। অন্যান্য দিনের মতো শনিবার সকাল সাড়ে ৭টার দিকে নাস্তা করে বিশ্ববিদালয়ের উদ্দেশে বাসা থেকে বের হন তিনি। বাসা থেকে মাত্র ১০০ গজ দূরে শালবাগান মোড়ের গলির মধ্যে দুর্বৃত্তরা পেছন থেকে তার ঘাড়ে কোপ দেয়। ঘটনাস্থলে তিনি মারা যান।

 

Post MIddle

রাজশাহীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান জানান, তার ঘাড়ের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। হত্যার ধরন দেখে মনে হচ্ছে খুনিরা মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত তাকে কুপিয়েছে। এ হত্যাকাণ্ডের পরই প্রতিবেশীরা মোটরসাইকেলের শব্দ শুনেছেন। ধারণা করা হচ্ছে, খুনিরা অধ্যাপক সিদ্দিককে হত্যার পর মোটরসাইকেলে করে পালিয়ে যায়। ওসি আরও জানান, অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর লাশ ঘটনাস্থলেই রয়েছে। সিআইডির ক্রাইমসিন ইউনিট ও পিবিআই এর সদস্যা ঘটনাস্থলে পৌঁছালে মরদেহ হাসপাতালে পাঠানো হবে।

 

অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর গ্রামের বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলায়। তার স্ত্রী হোসনে আরা শিলা গৃহবধূ। তিনি দুই সন্তানের জনক ছিলেন। ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ছাত্র। মেয়ে রেজোয়ানা হাসিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট