প্রতিবাদে উত্তাল রাবিতে কাল ক্লাস বর্জন

ru news picরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। শনিবার বেলা ১১টায় থেকে এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিভাগের শিক্ষার্থীরা এবং আগামীকাল ক্লাস বর্জনের ডাক দিয়ে সমাবেশ করেছে রাবি শিক্ষক সমিতি।

 

বিক্ষোভ মিছিলটি শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে প্রধান ফটক প্রদক্ষিণ করে সিনেট ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। এসময় সমাবেশে বক্তব্য দেন বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী রাজনীতিতে জড়িত ছিলেন না। তিনি সংস্কৃতির সাথে জড়িত ছিলেন। আমার এ ঘটনার তীব্র নিন্দা জানাই। বিকেলে বিভাগের একাডেমিক কমিটির মিটিংএ পরবর্তী কর্মসূচি দেয়া হবে।

 

Post MIddle

এদিকে বেলা ১২টায় এ হত্যাকা-ের প্রতিবাদে সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. শাহ্ আজমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ, সাবেক সভাপতি অধ্যপক আনন্দ কুমার সাহা প্রমূখ। এ ঘটনার প্রতিবাদে পরবর্তী কর্মসূচি দিতে আজ সন্ধ্যায় শিক্ষক সমিতির সাধারণ সভার ডাক দেয়া হয় সমাবেশ থেকে। সেই সাথে বিশ্ববিদ্যালয়ে আগামীকাল ক্লাস বর্জন, সকাল সাড়ে দশটায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয়া হয়।

 

এ হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে।প্রসঙ্গত, আজ সকালে বিশ্ববিদ্যালয়ে আসার পথে নিজ বাস ভবন থেকে ২০০ গজ দূরে দূর্বৃত্তদের হাতে খুন হন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী।

 

পছন্দের আরো পোস্ট