রাবি শিক্ষক হত্যাকান্ডে বিভিন্ন সংগঠনের নিন্দা

রাজশাহী-বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। শনিবার সংগঠনগুলোর পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তারা নিন্দা ও তীব্র প্রতিবাদ জানায়।

 

 

 

শনিবার সংগঠনগুলোর পক্ষ থেকে এ হত্যাকান্ডেের তদন্তের মাধ্যমে জড়িতদের আইনের আওতায় এনে  শাস্তির দাবিও জানানো হয়।

বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোট, রাবির কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট, রাবি শাখা সমগীত সংস্কৃতি প্রাঙ্গণ, রাবি সংসদ বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, রাজনৈতিক সংগঠনসমূহসহ অন্যান্য সংগঠন থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এই হত্যাকান্ডেের তীব্র নিন্দা,প্রতিবাদ ও জড়িতদের দ্রæত গেফতারের দাবি জানানো হয়।

 

 

Post MIddle

রাবির কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি মো. সোহেল রানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞাপ্তিতে বলা হয়, ‘এই জঘন্য হত্যাকান্ডেের তীব্র নিন্দা এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’ এর প্রতিবাদে সাংস্কৃতিক জোট আজ সন্ধ্যা ৬ টায় প্রতিবাদ র‌্যালি ও কাজলা গেটে একটি প্রতিবাদ সমাবেশ করবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানান তারা।

 

 
সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের দপ্তর সম্পাদক শাকিলা খাতুন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রাবির শিক্ষক সমিতির ঘোষিত ক্লাস বর্জন কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করে এবং বিশ্ববিদ্যালের  ছাত্র-শিক্ষক, কর্মচারী কর্মকর্তাদের সর্বোচ্চ নিরাপত্তার দাবি রেখে উক্ত কর্মসূচি সফল করার আহ্বান জানাচ্ছি।’

 

 

ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক হাসানুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অধ্যাপক রেজউল করিম সিদ্দিকীকে গলাকেটে হত্যার তীব্র প্রতিবাদ ও হত্যাকান্ডের সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও দ্রুত বিচার করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানাচ্ছি।’

 

 

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক রিপন কর্মকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এবং বিশ্ববিদ্যালয়ের সমগীত সংস্কৃতি প্রাঙ্গণ এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে রেজাউল করিমসহ সকল শিক্ষক হত্যার দ্রুত বিচার দাবি জানায়।

 

পছন্দের আরো পোস্ট