আন্তঃবিশ্ববিদ্যালয় রোবোটেক ফেস্টে রুয়েটের সাফল্য

RUET logoরাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় রোবোটেক ফেস্ট ২০১৬এ তিন ক্যাটাগরিতে রুয়েট, কুয়েট এবং ডুয়েট চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করেছে। তবে তিন ক্যাটাগরির বেশিরভাগ পুরস্কার জিতেছে স্বাগতিক রুয়েটের প্রতিযোগীরা।

 

বৃহস্পতিবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত রুয়েটের বিভিন্ন ভেন্যূতে আন্তঃবিশ্ববিদ্যালয় রোবোটেক ফেস্ট ২০১৬ রোবোরান, মেকানিক্স অলিম্পিয়াড এবং আইডিয়া কনটেস্ট- এই তিন ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয়। রোবোরান ক্যাটাগরিতে রুয়েটের সিগমা দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এই ক্যাটাগরিতে প্রথম রানারআপ হয়েছে ডুয়েটের নিউট্রিনো এবং দ্বিতীয় রানারআপ হয়েছে বুয়েটের WinRAR-09 দলটি।

 

এছাড়া মেকানিক্স অলিম্পিয়াড ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে ডুয়েটের মোহাম্মদ পারভেজ। প্রথম ও দ্বিতীয় রানারআর্প হয়েছে যথাক্রমে রুয়েটের সাদ্দাম মাহমুদ খান এবং সজিব ওয়াহিদ।

 

Post MIddle

অন্যদিকে আইডিয়া কনটেস্ট ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে কুয়েটের তাজিদুল আলম চৌধুরী এবং ফাহমিদা ফারজানা। এই ক্যাটাগরিতেও প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছে যথাক্রমে তারেক রহমান ও সিফাত মনজেরিন এবং রুবাইয়া শবনম।

 

এসব প্রতিযোগিতা শেষে রাতে পুরস্কার বিতরনী অনুষ্ঠান রুয়েট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মোহাঃ রফিকুল আলম বেগ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর সিরাজুল করিম চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক এন. এইচ. এম কামরুজ্জামান সরকার এবং চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) যন্ত্রকৌশল বিভাগের প্রফেসর ড. সজল চন্দ্র বনিক। সভাপতিত্ব করেন মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান এবং রোবোটিক সোসাইটি অব রুয়েটের প্রেসিডেন্ট প্রফেসর ড. মোঃ রোকনুজ্জামান।

 

এ প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), মিলিটারি ইন্সটিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি), শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৪২ টি দল এবং ১৫২ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। #

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট